মহাসড়ক অবরোধ : কালিয়াকৈরে ইফতার খেয়ে মৃত্যু তিন শ্রমিকের

আগের সংবাদ

উৎসব ঘিরে চাঙা অর্থনীতি : অতিরিক্ত লেনদেন দেড় লাখ কোটি টাকার বেশি, ১৪ দিনে রেমিট্যান্স এসেছে ১০ হাজার কোটি টাকা

পরের সংবাদ

হাইকোর্টে জামিন পাননি বরখাস্ত ডিআইজি মিজান

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের মামলায় বরখাস্ত পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে জামিন দেননি হাইকোর্ট। বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান ও বিচারপতি আলী রেজার হাইকোর্ট বেঞ্চ গতকাল সোমবার তার জামিন আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেন। এ সময় আদালতে মিজানের পক্ষে ছিলেন এডভোকেট শাহ মঞ্জুরুল হক। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন এডভোকেট খুরশীদ আলম খান। গত ১১ এপ্রিল হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিন আবেদন করেছিলেন মিজানুর রহমান।
সম্পদের তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ২৪ জুন দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১-এ সংস্থাটির পরিচালক মনজুর মোর্শেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার আসামিরা হলেন- ডিআইজি মিজানুর রহমান, তার স্ত্রী সোহেলিয়া আনার রতœা, ভাগ্নে পুলিশের এসআই মাহমুদুল হাসান ও ছোট ভাই মাহবুবুর রহমান। আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়। এছাড়া ২০১৯ সালের ১৬ জুলাই ৪০ লাখ টাকার ঘুষ কেলেঙ্কারির অভিযোগে ডিআইজি মিজানুর রহমান ও দুদক পরিচালক এনামুল বাছিরের বিরুদ্ধে মামলা করে দুদক।

দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১-এ দুদকের পরিচালক ও অনুসন্ধান দলের নেতা শেখ মো. ফানাফিল্লাহ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। ওই মামলায় মিজানকে দণ্ডবিধির ১৬১ ধারায় ও বাছিরকে দণ্ডবিধির ১৬৫ (এ) ধারায় তিন বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৪। অপরদিকে মানিলন্ডারিং আইনের ৪ ধারায় বাছিরকে পাঁচ বছর কারাদণ্ড দেয়া হয়। পাশাপাশি ৮০ লাখ টাকা জরিমানা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়