১ মিনিট ‘ব্ল্যাকআউট’ : আলোর মিছিলে গণহত্যার স্বীকৃতি দাবি

আগের সংবাদ

পাঠ্যবই কেলেঙ্কারি : গোয়েন্দা নজরদারিতে ৪ কর্মকর্তা

পরের সংবাদ

স্বাধীনতা দিবসে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আলোচনা সভা

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছে বঙ্গমাতা সাংস্কৃতিক জোট। গতকাল রাজধানী ঢাকার তোপখানা রোডের শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি শেখ শাহ আলমের সভাপতিত্বে ও সংগঠনের চলচ্চিত্রবিষয়ক সম্পাদক রওনক বিশাখা শ্যামলীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভা কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়।
আলোচনা সভায় সভাপতির বক্তব্যে শেখ শাহ আলম বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব আমরা স্বাধীন সার্বভৌম দেশ পেয়েছি। স্বাধীনতা মানে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু মানে স্বাধীনতা। বঙ্গবন্ধু ৭ মার্চ স্বাধীনতার ঘোষণা দেন। ২৫ মার্চ পাকিস্তানি বাহিনী অপারেশন সার্চলাইট পরিচালনা করে। তিনি ২৬ মার্চ আনুষ্ঠানিকভাবে স্বাধীনতার ঘোষণা দেন। বঙ্গবন্ধু কখনো আপোস করেন নাই। পাকিস্তানি বাহিনী তাকে গ্রেপ্তার করেছে কিন্তু তার মধ্যে কোনো ভয় ছিল না। সভায় আরো উপস্থিত ছিলেন জোটের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক অনুপ কুমার বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক বিজয় সরকার, সরকার আলম, মাসুদ রানা, অশীম ঘোষ, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক লাভলী শেখ, মহিলাবিষয়ক সম্পাদক শ্যামলী খান, অর্থবিষয়ক সম্পাদক আরেফিন হক আলভী, শিক্ষা ও পাঠাগারবিষয়ক সম্পাদক রাশেদ রেহমানসহ কেন্দ্রীয় কমিটির নেতারা। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়