সিপিডির সংবাদ সম্মেলন : নবায়নযোগ্য জ¦ালানি নীতি বাস্তবায়নে বড় বাধা দুর্নীতি

আগের সংবাদ

মুক্তিযুদ্ধের চেতনায় স্মার্ট বাংলাদেশ : মতিয়া চৌধুরী, সংসদ উপনেতা

পরের সংবাদ

দুবাইতে গোল্ডেন রেসিডেন্সি ভিসা পেলেন মাহফুজুর রহমান

প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রখ্যাত বাংলাদেশি শিল্পী মাহফুজুর রহমান তার সৃজনশীল শিল্পকর্মের জন্য সম্প্রতি দুবাই কালচার থেকে মর্যাদাপূর্ণ গোল্ডেন রেসিডেন্সি কালচারাল ভিসা অর্জন করেছেন, যা বাংলাদেশের শিল্প জগতের জন্য একটি গৌরবময় মুহূর্ত। গোল্ডেন রেসিডেন্সি ভিসা সংযুক্ত আরব আমিরাত সরকারের একটি বিশেষ উদ্যোগ যা বিভিন্ন দেশের প্রতিভাবান বিজ্ঞান এবং প্রযুক্তিসহ বিভিন্ন সেক্টর থেকে মেধাবীদের এবং শিল্পীদের জনসমষ্টিকে উৎসাহিত করে এবং তাদের দেশে দীর্ঘমেয়াদি সময়ের জন্য বসবাসের ব্যবস্থা করে থাকে।
বাংলাদেশের শিল্পী জগতের পরিচিত মুখ মাহফুজুর রহমান সৃজনশীল কাজের জন্য বেশ জনপ্রিয়। বহু বছর ধরেই বিশ্বের বিভিন্ন প্রদর্শনী ও গ্যালারিতে তার শিল্পকর্মগুলো প্রদর্শিত হয়ে আসছে। ২০২২ সালে ‘আর্ট লেসন’ নামক একটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের খেতাবও অর্জন করেন তিনি।
গোল্ডেন রেসিডেন্সি কালচারাল ভিসা হলো সংযুক্ত আরব আমিরাত সরকারের বৃহত্তর কর্মসূচির একটি অংশ, যা বিভিন্ন দেশের প্রতিভাবান ব্যক্তিদের আকৃষ্ট করতে এবং তাদের দেশের অর্থনৈতিক ও সাংস্কৃতিক বৃদ্ধিতে অবদান রাখতে উৎসাহিত করে। প্রকল্পটি শিল্প, বিজ্ঞান এবং প্রযুক্তিসহ বিভিন্ন সেক্টর থেকে মেধাবী জনসমষ্টিকে আকৃষ্ট করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। উল্লেখ্য, ২০১৯ সালে সংযুক্ত আরব আমিরাতে সরকার প্রথমবারের মতো গোল্ডেন ভিসা প্রোগ্রামটি চালু করে। এটি মূলত একটি দীর্ঘমেয়াদী রেসিডেন্সি প্রোগ্রাম। এর আওতায় দীর্ঘমেয়াদে বসবাস, ব্যবসার সুযোগ, শিক্ষা, স্বাস্থ্যসেবাসহ নানান সুযোগ সুবিধা দেয়া হয়। মাহফুজুর রহমানের দুবাই কালচার থেকে গোল্ডেন রেসিডেন্সি ভিসা অর্জন বাংলাদেশের শিল্প জগতের জন্য একটি উল্লেখযোগ্য প্রাপ্তি। সেই সঙ্গে তার প্রতিভা ও সম্ভাবনার স্বীকৃতিও প্রমাণ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়