স্ত্রীর সঙ্গে ঝগড়ায় ২২ মাসের শিশুকে আছাড় দিয়ে হত্যা

আগের সংবাদ

সমাবেশে ওবায়দুল কাদের : হিরো আলমকে প্রার্থী রেছেন ফখরুলরা

পরের সংবাদ

গোপাল ভাঁড়ের গল্প পড়তে ভালো লাগে

প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ৫, ২০২৩ , ৬:১৮ অপরাহ্ণ

ফেব্রুয়ারির প্রথমদিন থেকেই ঢাকায় চলছে বইমেলা। মেলাকে ঘিরে তারকাদেরও আগ্রহের কমতি থাকে না। কাজের ফাঁকে তারাও সময় বের করে হাজির হন বইমেলা প্রাঙ্গণে। কেনেন পছন্দমতো বই। শোবিজ তারকা মনোজ প্রামাণিক জানালেন বইমেলা ও বই পড়া নিয়ে তার আগ্রহের কথা। শুনলেন সোহানুর সোহাগ

বইমেলা নিয়ে পরিকল্পনা
বইমেলা নিয়ে আমার পরিকল্পনা হলো একদিন বইমেলায় যাব, দেখব নতুন কী কী বই এসেছে। কিছু বই কিনব। তাছাড়া আমার সহকর্মীদের কিছু বই এসেছে সেগুলো কিনব। পাশাপাশি বইমেলায় গিয়ে একটু সময় কাটাব। বই নিয়েই সেদিন গল্প হবে।

প্রিয় বই ও প্রিয় লেখক
একেক সময় একেকজন লেখকের বই পড়তে ভালো লাগে। নির্দিষ্ট কোনো বই বা লেখক প্রিয় নেই, তবে ভালো লাগে বই পড়তে। সময় পেলেই বিভিন্ন ধরনের বই পড়তে স্বাচ্ছন্দ্যবোধ করি।

যে ধরনের গল্প বেশি পছন্দ
বিভিন্ন ধরনের লেখা পড়তে ভালো লাগে। তবে গোপাল ভাঁড়ের গল্প পড়তে বেশি ভালো লাগে।

প্রথম বইমেলার স্মৃতি
বই ছোটবেলা থেকেই পড়া হয়। ছোটবেলায় বইয়ের দোকান থেকে বই কিনতাম। তবে যখন আমি উচ্চ মাধ্যমিকে পড়ি, তখন আমি প্রথমবার বইমেলায় গিয়েছিলাম।

প্রথম কেনা বই
প্রথম কেনা বই ছিল- আমি তখন থিয়েটারে পড়ছি, তাই থিয়েটারবিষয়ক বই কিনেছিলাম। নির্দিষ্ট কোনো বইয়ের নাম বলতে পারছি না।

বইমেলা নিয়ে প্রত্যাশা
বইমেলা নিয়ে প্রত্যাশা হলো বইমেলা শুধু ঢাকায় নয়, দেশের সব প্রত্যন্ত জায়গাতে হওয়া উচিত। আর তরুণ প্রজন্মকে বইমুখী করতে যত প্রদক্ষেপ গ্রহণ করা দরকার, সব প্রদক্ষেপ গ্রহণ করা উচিত। এমনকি দরকার হলে ডিজিটাল মাধ্যমগুলোতেও বইয়ের বিস্তার ঘটাতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়