প্রণয় ভার্মাকে সংবর্ধনা : ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক কূটচালে নষ্ট হওয়ার নয়’

আগের সংবাদ

গ্যাস সংকট কাটছে না সহসা : দৈনিক চাহিদা ৩৮০ কোটি ঘনফুট > সরবরাহ ২৬৬ কোটি ঘনফুট > দুর্ভোগে রাজধানীর বাসিন্দারা

পরের সংবাদ

সমুদ্রপথে মাদকদ্রব্য পাচার : ট্রলারে মাছের ড্রাম থেকে দুই লাখ ইয়াবা উদ্ধার, রোহিঙ্গাসহ গ্রেপ্তার ৫

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : সমুদ্রপথে ইয়াবার বড় চালান নিয়ে চট্টগ্রামে প্রবেশের সময় এক রোহিঙ্গাসহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে ছয় কোটি টাকা মূল্যের ২ লাখ পিস ইয়াবা উদ্ধার ও পরিবহন কাজে ব্যবহৃত মাছ ধরার বোটটি জব্দ করা হয়। ফিশিং বোটের মাছ রাখার ড্রামে বিশেষ কায়দায় এসব ইয়াবা লুকিয়ে চট্টগ্রামে আনা হচ্ছিল বলে জানিয়েছে র‌্যাব।
গতকাল বৃহস্পতিবার ভোর ৫টার দিকে অভিযান চালিয়ে কক্সবাজার জেলার পেকুয়ার মগনামা লঞ্চঘাট থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার পাঁচজন হলেন- নুরুল আবছার (৩২), মো. মেহের আলী (৩৯), আব্দুল হামিদ (৩৭), মো. কালু (২৩) এবং রোহিঙ্গা নুরু হাসান (৩৩)।
র‌্যাব জানায়, টেকনাফের শাপলাপুর এলাকা থেকে একটি ফিশিং বোটে করে ইয়াবার একটি বড় চালান নিয়ে চট্টগ্রামের উদ্দেশে আসছিল মাদক ব্যবসায়ীরা। ফিশিং বোটটি কক্সবাজার জেলার বদরখালী হয়ে চট্টগ্রামের বাঁশখালী-আনোয়ারার দিকে প্রবেশ করার চেষ্টা করে। একপর্যায়ে ফিশিং বোটটি সুকৌশলে পালিয়ে পেকুয়ার মগনামা লঞ্চঘাটে থামে। সেখানে র‌্যাব সদস্যরা বোটটিকে থামিয়ে তল্লাশি শুরু করে। এ সময় বোটে থাকা মাছ রাখার ড্রাম থেকে সাদা পলিথিনে মোড়ানো ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। ফিশিং বোটসহ ৫ মাদক ব্যবসায়ীকে আটক করা হয়।
র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, গ্রেপ্তার মাদক ব্যবসায়ীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, দীর্ঘদিন ধরে তারা পরস্পর যোগসাজশে টেকনাফের সীমান্ত এলাকা থেকে সাগর পথে ইয়াবা সংগ্রহ করে চট্টগ্রাম, কক্সবাজারসহ দেশের বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রি করে আসছে।
তারা এলাকায় বিভিন্ন কাজের আড়ালে দীর্ঘদিন ধরে মাদক পরিবহনের মতো জঘন্য কাজ করে আসছে। তাদের কাছ থেকে উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ছয় কোটি টাকা। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে এবং জব্দ মাদক ও আটক আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়