প্রণয় ভার্মাকে সংবর্ধনা : ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক কূটচালে নষ্ট হওয়ার নয়’

আগের সংবাদ

গ্যাস সংকট কাটছে না সহসা : দৈনিক চাহিদা ৩৮০ কোটি ঘনফুট > সরবরাহ ২৬৬ কোটি ঘনফুট > দুর্ভোগে রাজধানীর বাসিন্দারা

পরের সংবাদ

রংপুর অঞ্চল থেকে ৩৩২ কোটি টাকা রাজস্ব আদায়

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : রাজস্ব প্রদানের মাধ্যমে ব্যবসায়ীদের দেশের উন্নয়নে অংশীদার হওয়ার আহ্বান জানিয়েছেন রংপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি বলেন, দেশের উন্নয়নের জন্য ব্যবসায়ীদের অবদান অনেক।
গতকাল বৃহস্পতিবার দুপুরে রংপুর নগরীর একটি হোটেলে আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিটি মেয়র বলেন, দেশের রাজস্ব আদায়ে কাস্টমস কর্মকর্তা ও কর্মচারীরা অবদান রেখে চলেছেন। রাজস্ব আদায়ের ফলে দেশে বড় বড় প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।
অনুষ্ঠানে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তারা জানান, ২০২১-২২ অর্থ বছরে রংপুর অঞ্চলে রাজস্ব আদায় হয়েছে ৬৯৫ কোটি টাকা। চলতি ২০২২-২৩ অর্থবছরে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪৮৩ কোটি টাকা। গত বছরের ডিসেম্বর পর্যন্ত আদায় হয়েছে ৩৩২ কোটি টাকা। যা ২০২১-২২ অর্থবছরের তুলনায় বেশি। রংপুর অঞ্চলের ব্যবসার ধরন অনুযায়ী ব্যবসায়ী বান্ধব ভ্যাট ও করনীতির বাস্তবায়ন করা গেলে রাজস্ব আদায় বাড়বে বলে মন্তব্য করেন ব্যবসায়ীরা।
কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুর অঞ্চলের কমিশনার সুরেন্দ্র কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি মোহা. আবদুল আলীম মাহমুদ, স্থানীয় সরকারের পরিচালক ফজলুল কবীর, কর কমিশনার শাহীন আক্তার হোসেন, চেম্বার সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু ও রংপুর মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মাহফুজার রহমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়