প্রণয় ভার্মাকে সংবর্ধনা : ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক কূটচালে নষ্ট হওয়ার নয়’

আগের সংবাদ

গ্যাস সংকট কাটছে না সহসা : দৈনিক চাহিদা ৩৮০ কোটি ঘনফুট > সরবরাহ ২৬৬ কোটি ঘনফুট > দুর্ভোগে রাজধানীর বাসিন্দারা

পরের সংবাদ

মহাসচিবের বিবৃতি : সরকারের কাছে কোনো ‘মুচলেকা’ দেয়নি হেফাজত

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : হেফাজতে ইসলাম বাংলাদেশ সরকারের কাছে ‘মুচলেকা’ দিয়েছে এমন অভিযোগ অস্বীকার করে সংগঠনটির মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান বলেছেন, হেফাজত সরকারের কাছে কোনো মুচলেকা দেয়নি। উদ্দেশ্যমূলকভাবে হেফাজতের বিরুদ্ধে প্রোপাগান্ডা ছড়ানো বন্ধ করুন। গতকাল বৃহস্পতিবার কয়েকটি গণমাধ্যমে হেফাজতে ইসলামকে নিয়ে প্রকাশিত সংবাদের বিষয়ে প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।
শায়েখ সাজিদুর রহমান বলেন, কয়েকটি গণমাধ্যমে হেফাজতকে জড়িয়ে কিছু সংবাদ প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়েছে- হেফাজতে ইসলাম বাংলাদেশ সরকারের কাছে মুচলেকা দিয়েছে। একই সঙ্গে হেফাজত রাজনীতি না করার বিষয়ে সরকারকে প্রতিশ্রæতি দিয়েছে বলেও উল্লেখ করা হয়েছে। তিনি বলেন, শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (রহ.) হেফাজতকে প্রতিষ্ঠাই করেছিলেন অরাজনৈতিক ও ধর্মীয় আধ্যাত্মিক সংগঠন হিসেবে। হেফাজত কোনোকালেই নিজেদের রাজনীতির সঙ্গে সংশ্লিষ্ট করেনি, আগামীতেও করবে না। তিনি আরো বলেন, যেহেতু হেফাজত অরাজনৈতিক সংগঠন এবং অতীতেও রাজনীতির সঙ্গে জড়িত ছিল না, তাই নতুন করে রাজনীতির সঙ্গে জড়িত না হওয়ার বিষয়ে প্রতিশ্রæতি দেয়ার প্রশ্নই অবান্তর।
প্রতিষ্ঠার পর থেকেই হেফাজতে ইসলামকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে দাবি করে হেফাজত মহাসচিব বলেন, সেই ষড়যন্ত্র এখনো বন্ধ হয়নি। কেউ কেউ নিজেদের উদ্দেশ্য বাস্তবায়নের জন্য হেফাজতকে নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। কিছু গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে উদ্দেশ্যমূলকভাবে হেফাজতকে নিয়ে প্রোপাগান্ডা ছড়ানো হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়