প্রণয় ভার্মাকে সংবর্ধনা : ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক কূটচালে নষ্ট হওয়ার নয়’

আগের সংবাদ

গ্যাস সংকট কাটছে না সহসা : দৈনিক চাহিদা ৩৮০ কোটি ঘনফুট > সরবরাহ ২৬৬ কোটি ঘনফুট > দুর্ভোগে রাজধানীর বাসিন্দারা

পরের সংবাদ

বাবার নামের কলেজে আবেগাপ্লুত যুবলীগ চেয়ারম্যান পরশ

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক ও বাগেরহাট প্রতিনিধি : কচুয়ায় শহীদ শেখ ফজলুল হক মনি কারিগরি কলেজ পরিদর্শন করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। গতকাল বৃহস্পতিবার তিনি কচুয়া উপজেলার টেংরাখালী গ্রামে অবস্থিত এই কলেজে যান। এ সময় তার সঙ্গে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়, বিসিবির পরিচালক শেখ সোহেল, বাগেরহাট-২ আসনের সাবেক সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশা, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ সাইফুল ইসলাম, বাগেরহাট জেলা যুবলীগের সভাপতি সরদার নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক মীর জায়েসী আশরাফি জেমসসহ দলীয় নেতাকর্মীরা ছিলেন। কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয়রা যুবলীগ চেয়ারম্যানকে স্বাগত জানান।
বাবার নামের প্রতিষ্ঠানে এসে আবেগাপ্লুত হয়ে পড়েন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও উপস্থিত নেতাকর্মীদের তিনি বলেন, বাবার নামে করা এই শিক্ষাপ্রতিষ্ঠান সত্যিই আমাকে উদ্বেলিত করেছে। এই প্রতিষ্ঠান বিমোহিত করে আমাকে। আমি আবেগে আপ্লুত যে, বাগেরহাট-২ আসনের সাবেক সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশা চাচাসহ আমার বাবার হাজার হাজার অনুসারী আছেন, যারা বাবাকে মনে রেখেছেন, এটা আমার জন্য গর্বের। আমার জীবনে বাবার শূন্যতা ছিল। কিন্তু আল্লাহ তায়ালা একধরনের পূরণ করারও সুযোগ দিয়েছেন। কারণ বাবাকে তার নেতাকর্মীরা যে পরিমাণ ভালোবাসেন তা সত্যিই অবাক করার বিষয়। এছাড়া ৬০ এর দশকে বাবার সঙ্গে যারা কাজ করেছেন, যুদ্ধ করেছেন, আন্দোলন সংগ্রাম করেছেন তারা অনেক সাহসী ছিলেন। গণতান্ত্রিক আন্দোলনে মুক্তিকামী বাঙালির স্বাধীনতা আন্দোলনে ৬২ সাল থেকে ৬৬ সালের ৬ দফার প্রচার এবং প্রকাশের ক্ষেত্রে শেখ ফজলুল হক মনি যে অবদান রেখেছে সেটা তো আমরা ইতিহাসের পাতায় পড়েছি। আর এখন বাবার অনুসারীদের কাছ থেকে শুনতে পারি এজন্য আমার খুব ভালো লাগে। তিনি আরো বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধ, মুজিব বাহিনী, সবকিছু মিলিয়ে বাবার যে কাহিনী এবং ইতিহাস আমরা শুনতে পাই বাদশা চাচার মতো অনুসারীদের কাছ থেকে, বাবার সহযোদ্ধাদের কাছ থেকে, এটা আমার জন্য সত্যিই একটা আনন্দের জায়গা, বিশেষ অনুভূতির জায়গা। আসলে অনুভূতিটা বর্ণনা করা কঠিন। কলেজ সম্পর্কে যুবলীগ চেয়ারম্যান বলেন, শহীদ শেখ ফজলুল হক মনি কারিগরি স্কুল এন্ড কলেজ এই এলাকাকে সমৃদ্ধ করবে। শিক্ষার মাধ্যমে আমরা আলোকিত প্রজন্ম পাব, যে আলোকিত প্রজন্মের স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়