প্রণয় ভার্মাকে সংবর্ধনা : ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক কূটচালে নষ্ট হওয়ার নয়’

আগের সংবাদ

গ্যাস সংকট কাটছে না সহসা : দৈনিক চাহিদা ৩৮০ কোটি ঘনফুট > সরবরাহ ২৬৬ কোটি ঘনফুট > দুর্ভোগে রাজধানীর বাসিন্দারা

পরের সংবাদ

দুই যুবক নিহত : ঘোড়াঘাটে শতাধিক ঘরে অগ্নিসংযোগ

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. শহিদুল ইসলাম আকাশ, ঘোড়াঘাট (দিনাজপুর) থেকে : দিনাজপুরের ঘোড়াঘাটে ছুরিকাঘাতে ২ যুবক নিহতের ঘটনায় প্রতিপক্ষদের বাড়িঘরে অগ্নিসংযোগ করেছে স্থানীয় জনতা। গতকাল বৃহস্পতিবার বাদ জোহর নিহত মনোয়ার হোসেন মিম (২৪) ও রাকিব হোসেনের (২৫) জানাজা এবং দাফন শেষে খোদাদপুর গ্রামবাসী ও উত্তেজিত মুসল্লিরা প্রতিপক্ষ উমর আলীসহ প্রায় শতাধিক বাড়িঘরে অগ্নিংসযোগ করে। চেষ্টা করেও আগুন নেভাতে পারেনি স্থানীয় ফায়ার সার্ভিস। ঘটনাস্থল পরিদর্শন করেছে ঘোড়াঘাট থানার পুলিশ।
গত বুধবার সকাল সাড়ে ৮টায় খোদাদপুর হঠাৎপাড়া চারমাথায় জমিসংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে ঘটনাস্থলেই মারা যান মনোয়ার হোসেন মিম (২৪) নামে এক যুবক। গুরুতর আহত অবস্থায় বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার সময় মারা যান রাকিব হোসেন (২৫) নামে অপর এক যুবক। আহত হন ৫ জন।
এ ঘটনায় চুনিয়াপাড়া গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে ওমর আলী (৫৫), তার স্ত্রী মোমেতা বেগম (৪৫) ও তার ছেলে সামিরুল ইসলাম (২০) নামে ৩ জনকে আটক করে ঘোড়াঘাট থানার পুলিশ।
নিহত মিম ৪নং ঘোড়াঘাট ইউনিয়নের খোদাদপুর গ্রামের হায়দার আলীর এবং রাকিব হোসেন একই গ্রামের ইসমাইল হোসেনের ছেলে। আহতদের স্থানীয় ঘোড়াঘাট হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা যায়, গাইবান্ধা থেকে আসা চরের বাসিন্দা ওমর আলী ঘোড়াঘাট উপজেলার খোদাদপুর চুনিয়াপাড়া গ্রামে ১০ শতক জমি ক্রয় করে বসবাস করে আসছিল। ওমর আলীর সঙ্গে স্থানীয় হায়দার আলীর মালিকানা নিয়ে বিরোধ চলে আসছিল। ওমর আলী গত ৫/৬ মাস আগে চর থেকে এসে খোদাদপুরে বসতবাড়ি গড়ে তোলেন। ওই জায়গার আরেক অংশের মালিক হায়দার আলীর সঙ্গে বিরোধে জড়িয়ে পড়েন। পরে তাদের এই বিরোধ গড়ায় আদালত পর্যন্ত। আদালতে মামলা চলমান থাকা অবস্থায় ওমর আলীরা মাঝে মাঝেই জায়গাটি দখলে নিতে আসতেন।
গত বুধবার সকালে মিম ও তার বন্ধু রাকিব ওমর আলীর বাড়িসংলগ্ন মিমের নিজস্ব গভীর নলকূপে সেচকাজ পরিচালনা করতে আসলে ওমর আলী ও তার পরিবারের সঙ্গে কথা কাটাকাটি হয়।
একপর্যায়ে ওমর আলীসহ তার পরিবারের ৫-৬ জন চাকু, ছুরি ও লাঠি নিয়ে অতর্কিত মিমদের ওপর হামলা করে। এতে তাদের ছুরিকাঘাতে ঘটনাস্থলেই মিম মারা যায়। আহত রাকিব মারা যায় হাসপাতালে।
গতকাল বৃহস্পতিবার বাদ জোহর নিহত মনোয়ার হোসেন মিম (২৪) ও রাকিব হোসেনের (২৫) জানাজা ও দাফন শেষে খোদাদপুর গ্রামবাসী ও উত্তেজিত মুসল্লিরা প্রায় শতাধিক বাড়ি-ঘরে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়