পদ্মা সেতু : মোটরসাইকেল চলাচল চেয়ে হাইকোর্টে রিট

আগের সংবাদ

আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ : বিশ্বকাপে অপ্রতিরোধ্য টাইগ্রেসরা

পরের সংবাদ

ঈশ্বরদীতে ১০৪ কোটি টাকা ব্যয়ে ফুটওয়্যার শিল্পকারখানা চালু

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মোস্তাক আহমেদ কিরণ, ঈশ্বরদী (পাবনা) থেকে : বর্ণাঢ্য আয়োজনে ঈশ্বরদীতে স্থাপিত দেশের অন্যতম বড় ফুটওয়্যার শিল্প কারখানার উদ্বোধন করা হয়েছে। গতকাল ‘আরআরপি ফুটওয়্যার এন্ড লেদার গুডস লিমিটেডের শতভাগ রপ্তানিমূখি এই শিল্প কারখানার উদ্বোধন করেন পাবনা-৪ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ নুরুজ্জামান বিশ্বাস।
এতে সভাপতিত্ব করেন আর আর পি এগ্রো ফার্মসের চেয়ারম্যান মো. মনিরুল আলম। স্বাগত বক্তব্য দেন প্রতিষ্ঠানের পরিচালক আজমল হোসেন। বক্তব্য রাখেন ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান নায়েব আলী বিশ্বাস, পৌরসভার মেয়র ইছাহক আলি মালিথা, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান ও কোরিয়ান অতিথি মিষ্টার লি।
এ সময় আর আর পি ফার্মসের ব্যবস্থাপনা অংশীদার মো. মুনসুর আলম, পরিচালক গোলাম আজম, পরিচালক রফিকুল আলম, পরিচালক মামুনুর রশিদসহ কর্মকর্তা-কর্মচারী, ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতা, ব্যবসায়ী ও বিদেশী অতিথিরা উপস্থিত ছিলেন।
আর আর পি ফার্মস সুত্রে জানা যায়, উপজেলার মুলাডুলি ইউনিয়নের দুবলাচড়াতে অবস্থিত প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় থেকে এক কিলোমিটার দুরে আর আর পি ফুট ওয়্যার এন্ড লেদার গুডস লিমিটেডের কারখানা স্থাপন করা হয়েছে। ১০৪ কোটি টাকা ব্যয়ে ১০ একর জমির উপর কারখানাটি নির্মাণ করা হয়েছে। কারখানায় জুতা-স্যান্ডেলের সঙ্গে মানিব্যগ, বেল্ট, লেডিস পার্স ও ব্যাগ এবং চামড়াজাত-সিনথেটিক ক্যাটাগরির পণ্য উৎপাদিত হবে। জাপান, ভারত, ইউএসএ, কানাডাসহ ইউরোপের বিভিন্ন দেশে এই কারখানায় উৎপাদিত পণ্য রপ্তানি হবে। কারখানা নির্মাণের ফলে স্থানীয় জনগোষ্টির অনেকের কর্মসংস্থাপনের পাশাপাশি বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জিত হবে। যা দেশীয় অর্থনীতিকে সমৃদ্ধ এবং রাজস্ব আয় বাড়াতে সহায়ক হবে বলে উদ্যোক্তরা জানিয়েছেন।
পরিচালক আজমল হোসেন বলেন, ফুট ওয়্যার এন্ড লেদার গুডস-এর দেশে-বিদেশে ব্যাপক চাহিদা রয়েছে। পোশাকের পরেই এ পণ্যের অবস্থান। আর্থসামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে আমাদের এ প্রতিষ্ঠানটি ভূমিকা রাখবে। তিনি বলেন, বিদেশি টপলাইন মেনে এবং আন্তর্জাতিক মান বজায় রেখে পণ্য উৎপাদন করা হবে। তিনি আরো বলেন, ইউরোপ, আমেরিকা, কোরিয়া, জাপানসহ বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানির জন্য ইতিমধ্যে কাজ শুরু করা হয়েছে। আগামী ২-৩ বছরের মধ্যে এই কারখানায় উৎপাদিত পণ্য বিদেশে রপ্তানি করতে পারবো বলে তিনি আশা প্রকাশ করেন। ৫ হাজার শ্রমিকের এই কারখানায় কর্মসংস্থান হবে বলে তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়