আ.লীগ নেতা টিপু হত্যার প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

মাদকের বিরুদ্ধে ‘নতুন যুদ্ধ’ : তালিকায় ৯৩ শীর্ষ মাদক কারবারি, এক লাখ মাদকাসক্ত, জনসচেতনতা বাড়াতে প্রস্তুত অ্যাপ

পরের সংবাদ

বিজিএমইএ ও সওটেক্স চুক্তি স্বাক্ষর

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশে পোশাক রপ্তানি বাড়ানোর উদ্দেশ্যে ভারতীয় টেক্সটাইল ও মূল্য-সংযোজিত কাঁচামাল সরবরাহকারী এবং বাংলাদেশের পোশাক রপ্তানিকারকদের মধ্যে সংযোগ স্থাপনে সহযোগিতা দিতে বিজিএমইএ ও সওটেক্স একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। এর আওতায় সওটেক্সের সোর্সিং প্লাটফর্ম ব্যবহার করে বিশেষ করে ম্যান-মেইড ফাইবার ও কটনভিত্তিক উপকরণের ক্ষেত্রে উল্লেখিত সংযোগ স্থাপনে সহযোগিতা প্রদান করা হবে।
প্লাটফর্মটি ভারত এবং অন্যান্য বৃহৎ দেশগুলোকে বৃহৎ টেক্সটাইল সাপ্লাই চেইনের সঙ্গে সংযুক্ত হওয়ার সুবিধা প্রদান করে। এটি ভারতে বাংলাদেশের পোশাক রপ্তানি বাড়ানোর সুযোগও তৈরি করবে। বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এবং সওটেক্স নেটওয়ার্কের সিইও সোনিল জৈন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন। গতকাল ঢাকায় অনুষ্ঠিত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন প্রেস, পাবলিকেশন এন্ড পাবলিসিটির চেয়ারম্যান শোভন ইসলাম।
উল্লেখ্য, বিজিএমইএ-সওটেক্স কর্তৃক ভারতের বেশ কয়েকটি শহরে বিভিন্ন টেক্সটাইল এসোসিয়েশন, বিজিএমইএর শীর্ষ ম্যানুফ্যাকচারিং সদস্য এবং ভারতের বৃহৎ কাঁচামাল প্রস্তুতকারকদের নিয়ে ভারতীয় টেক্সটাইল ক্লাস্টারে সহযোগিতামূলক রোডশো আয়োজনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়