আ.লীগ নেতা টিপু হত্যার প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

মাদকের বিরুদ্ধে ‘নতুন যুদ্ধ’ : তালিকায় ৯৩ শীর্ষ মাদক কারবারি, এক লাখ মাদকাসক্ত, জনসচেতনতা বাড়াতে প্রস্তুত অ্যাপ

পরের সংবাদ

বাংলাদেশ ব্যাংক ও এক্সিম ব্যাংক বিনিয়োগ চুক্তি

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কৃষি পুনঃঅর্থায়ন স্কিমের আওতায় ৫ হাজার কোটি টাকার কৃষি বিনিয়োগ প্রদানে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে এক্সিম ব্যাংক।
সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে গভর্নর আব্দুর রউফ তালুকদারের উপস্থিতিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বাংলাদেশ ব্যাংকের কৃষি ঋণ বিভাগের পরিচালক মো. আবুল কালাম আজাদ এবং এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ ফিরোজ হোসেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ কে এম সাজেদুর রহমান খান, নির্বাহী পরিচালক মো. আনোয়ারুল ইসলাম, এক্সিম ব্যাংকের অতিরিক্ত উপব্যবস্থাপনা পরিচালক ও কৃষি বিনিয়োগ বিভাগের প্রধান শেখ মঈন উদ্দিন।
প্রসঙ্গত, এক্সিম ব্যাংক ২০১১-১২ অর্থবছর থেকে বাংলাদেশ ব্যাংক কর্তৃক প্রদত্ত কৃষি ও পল্লী বিনিয়োগ বিতরণ লক্ষ্যমাত্রা শতভাগেরও বেশি অর্জন করে আসছে এবং প্রতিটি অর্থবছরেই বাংলাদেশ ব্যাংক প্রদত্ত সম্মাননাপত্র পেয়েছে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়