ইউনেসকোর প্রতিবেদন : দেশে শিক্ষা ব্যয়ের ৭১ ভাগ বহন করে পরিবার

আগের সংবাদ

তীব্র শীতে জবুথবু জনজীবন

পরের সংবাদ

সামিট পাওয়ারের নতুন ব্যবস্থাপনা পরিচালক

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স¤প্রতি, সামিট পাওয়ার লিমিটেডের নতুন ব্যবস্থাপনা-পরিচালক হিসেবে নিয়োগ পেলেন ইঞ্জিনিয়ার মো. মোজাম্মেল হোসেন। নিয়োগের আগে, তিনি সামিটের বৃহত্তম দুটি সহযোগী সংস্থার ব্যবস্থাপনা-পরিচালক এবং সামিট পাওয়ার লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক পরিচালকের দায়িত্বে ছিলেন।
তার নেতৃত্বে সামিট গাজীপুর-২ পাওয়ার লিমিটেডের ৩০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র মাত্র ৯ মাসের রেকর্ড সময়ে বাস্তবায়িত করেন। এই প্রকল্পটি পরে, এশিয়ান পাওয়ার এবং বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছ থেকে দ্রুততম বাস্তবায়ন প্রকল্পের জন্য পুরস্কার লাভ করে। একই সময়ে, তার নেতৃত্বে আরেকটি ১৪৯ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র – এইস আ্যালায়েন্স পাওয়ার লিমিটেড, নির্ধারিত সময়ের মধ্যে বাস্তবায়িত হয়। মোজাম্মেল হোসেন এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের বার্ষিক পারফরম্যান্স রিকগনিশন অ্যাওয়ার্ড (২০০৮) এবং পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের মেরিট অ্যাওয়ার্ড অফ দ্য ইয়ার (১৯৮২) অর্জন করেন। বর্তমানে তিনি বিপ্পার সহসভাপতি এবং বহু বছর যাবত গুলশান ক্লাবের সদস্য হিসেবে আছেন।
১৯৭৬ সালে বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডে মোজাম্মেল হোসেন তার পেশাগত কর্মজীবন শুরু করেন। তিনি কর্মজীবনে বিদ্যুৎ উৎপাদন ও সঞ্চালন প্রকল্পগুলোতে বেশি কাজ করেছেন। ২০০১ সালে, তিনি পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি)-এর উপমহাব্যবস্থাপক হিসেবে যোগদান করেন এবং পরে কারিগরি-পরিচালক পদোন্নতি পান।
২০১১ সালে, পিজিসিবি থেকে স্বেচ্ছায় অবসর গ্রহণের পর তিনি সামিট গ্রুপে যোগদান করেন। তিনি দেশে-বিদেশে বিভিন্ন প্রতিষ্ঠানে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।
তার পূর্বসূরি, লে. জেনারেল আবদুল ওয়াদুদ (অব.) ২০১৩-সাল থেকে সামিট পাওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা-পরিচালকের দায়িত্বে ছিলেন।
সংক্ষেপে সামিট পাওয়ার লিমিটেড : সামিট পাওয়ার লিমিটেড দেশের বেসরকারি বিদ্যুৎ উৎপাদনে শীর্ষস্থানীয় ট্রিপল ‘এ’ রেটিং প্রাপ্ত। সামিট পাওয়ার লিমিটেড ২০০৫ সালে ঢাকা এবং চট্টগ্রাম উভয় স্টক এক্সচেঞ্জে তালিকাভূক্তির পর থেকেই ধারাবাহিকভাবে লভ্যাংশ দিয়ে আসছে। সামিট গ্রুপ বাংলাদেশ সরকার কর্তৃক ২০১৩ সালে থেকে টানা পাঁচবার সেরা বিদ্যুৎ উৎপাদন প্রকল্পের পুরস্কার পেয়ে আসছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়