ইউনেসকোর প্রতিবেদন : দেশে শিক্ষা ব্যয়ের ৭১ ভাগ বহন করে পরিবার

আগের সংবাদ

তীব্র শীতে জবুথবু জনজীবন

পরের সংবাদ

মালিগামী শান্তিরক্ষা মিশনের কন্টিনজেন্ট সদস্যদের ব্রিফিং

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ বিমান বাহিনী, জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মিনুসমা মালিতে নিয়োজিত কন্টিনজেন্টের প্রতিস্থাপন করতে যাচ্ছে। এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি গতকাল বুধবার ঢাকা সেনানিবাসে বিমান বাহিনী সদর দপ্তরে মালিগামী কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশ্যে দিকনর্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। আইএসপিআর
এ সময় তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদের শৃঙ্খলা, সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমান বাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার আহ্বান জানান। তিনি জাতিসংঘ নির্ধারিত বিভিন্ন নিয়ম নীতি মেনে চলে বিদেশের মাটিতে অভূতপূর্ব নজির স্থাপন করার জন্য আহ্বান জানিয়েছেন।
পরে তিনি মিশনের সাফল্য কামনায় এক বিশেষ মোনাজাতে অংশ নেন। অনুষ্ঠানে অন্যাদের মাঝে বিমান সদরের প্রিন্সপাল স্টাফ অফিসাররা, ঢাকাস্থ এয়ার অফিসাররা এবং বিমান সদর ও ঘাঁটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এখানে উল্লেখ্য যে, মালি শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমান বাহিনীর ০১টি কন্টিনজেন্ট (এয়ারফিল্ড সার্ভিসেস এন্ড ম্যানেজমেন্ট ইউনিট) এ সর্বমোট ১১০ জন বিমান বাহিনীর সদস্য গমন করছেন যেখানে ইতিমধ্যে বিভিন্ন এয়ারফিল্ড এবং গ্রাউন্ড সাপোর্ট ইকুইপমেন্ট স্থাপন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়