বোটানিক্যাল গার্ডেনে স্ত্রীকে হত্যার ঘটনায় স্বামীর স্বীকারোক্তি

আগের সংবাদ

বিদেশে বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা : কী করছেন কূটনীতিকরা

পরের সংবাদ

বরকতউল্লাহ বুলু : বাম ঐক্যের সঙ্গে বিএনপির বৈঠক ফলপ্রসূ হয়েছে

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগ সরকার হঠাতে যুগপৎ আন্দোলনের নকশা অনুযায়ী বিভিন্ন দলের সঙ্গে আলোচনা করছে বিএনপি। তারই ধারাবাহিকতায় গণতান্ত্রিক বাম ঐক্যের সঙ্গে বৈঠক করেছে দলটি। গতকাল মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই বৈঠক হয়েছে। বৈঠকে বাম ঐক্য বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলন করতে একমত হয়েছে জানিয়ে বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু বলেন, গণতান্ত্রিক বাম ঐক্যের সঙ্গে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। আগামী দিনের রাজপথের আন্দোলন-সংগ্রামে ওনারা থাকবেন, এই ওয়াদা জাতির সামনে করেছেন। এর আগে, গণতান্ত্রিক বাম ঐক্যের সঙ্গে বৈঠক করেন বিএনপির লিয়াজোঁ কমিটির দুইজন সদস্য।
বুলু বলেন, আগামীতে নিরপেক্ষ সরকারের অধীনে যে নির্বাচন হবে, সেখানে ক্ষমতায় গিয়ে আন্দোলনকারী দলগুলোকে নিয়ে জাতীয় সরকার করে ২৭ দফা বাস্তবায়ন করে পরবর্তী প্রজন্মের জন্য বাসযোগ্য দেশ তৈরি করতে হবে। মুক্তিযুদ্ধের অঙ্গীকার গণতান্ত্রিক বাংলাদেশ, অর্থনৈতিক মুক্তি আনতে হবে। গণতান্ত্রিক বাম ঐক্য সমন্বয়ক হারুন চৌধুরী বলেন, তারা (বিএনপি) আমাদের আমন্ত্রণ জানিয়েছে, আমরা তাদের কথা শুনেছি। তাদের রাষ্ট্র মেরামতের ২৭ দফা আমাদের বিশ্বাস হয়েছে, এতে দেশের কৃষক-শ্রমিক, মজুর, ছাত্র-যুবক, নারী-পুরুষ সবার কথা আছে। আমরা বিশ্বাস করি, আগামীতে বিএনপি ক্ষমতায় এলে এগুলো বাস্তবায়ন করবে। রাষ্ট্রের এই মেরামতগুলো হলে বাংলাদেশ উন্নত হবে। তিনি আরো বলেন, আগামীতে বাংলাদেশকে ফ্যাসিবাদী শাসন থেকে মুক্ত করার জন্য বিএনপির সঙ্গে যে কোনো যুগপৎ আন্দোলন-সংগ্রামে রাজপথে থাকব। বিএনপির ২৭ দফার সঙ্গে আমাদের কিছু সংযোজন আছে জানিয়ে তিনি বলেন, সেগুলো পরে বৈঠক করে ঠিক করে নেয়া হবে। বৈঠকে বিএনপির পক্ষ থেকে অংশ নেন যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বাম ঐক্যের আবুল কালাম আজাদ, ডা. শামসুল আলম, হারুন আল রশিদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়