বোটানিক্যাল গার্ডেনে স্ত্রীকে হত্যার ঘটনায় স্বামীর স্বীকারোক্তি

আগের সংবাদ

বিদেশে বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা : কী করছেন কূটনীতিকরা

পরের সংবাদ

গয়েশ্বর চন্দ্র রায় : প্রধানমন্ত্রীর পদত্যাগ সুষ্ঠু নির্বাচনের পূর্বশর্ত

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ হলো সুষ্ঠু ও অবাধ নির্বাচনের পূর্বশর্ত। এই পূর্বশর্ত পূরণ হলে আমাদের সব শর্তই পূরণ হবে। তিনি বলেন, এমনটি হলে খালেদা জিয়া মুক্তিলাভ করবে, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসসহ সব নেতাকর্মী মুক্তিলাভ করবে। এমনকি আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সশরীরে বাংলাদেশে জাতির নেতৃত্ব দিতে সক্ষম হবে। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে মানববন্ধনের আয়োজন করে ঢাকার ঠাকুরগাঁও জাতীয়তাবাদী ফোরাম।
গয়েশ্বর চন্দ্র বলেন, শেখ হাসিনা যতক্ষণ ক্ষমতায় থাকবে ততক্ষণ পুলিশ, র‌্যাব ও প্রশাসনের সব লোক বাধা। আজকে শেখ হাসিনা ক্ষমতায় নাই তো কাল পুলিশ ভদ্র হয়ে জনগণের পক্ষে থাকবে, পুলিশও ভোট কাটতে আর রাতের বেলা কেন্দ্রে যাবে না। প্রশাসন তখন জনগণের খাদেম হিসেবে কাজ করবে। বিএনপি মহাসচিবসহ অন্য নেতাদের অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে দাবি করে তিনি বলেন, আমরা শুধু আদালত বা বিচার বিভাগের সামনে একটা কথা বলতে চাই, আমরা বিচার চাই। আমরা কোনো কৃপা চাই না, করুণা চাই না।
খালেদা জিয়া আদালতে বিচার চেয়েছিলেন উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, তিনি অবিচারের শিকার। বাংলাদেশের ইতিহাসে এ ধরনের মামলায় খালেদা জিয়া বাদে এমন কোনো ব্যক্তি নেই, যে জামিন লাভ করেনি। সুতরাং কার কাছে বিচার চাইব? বিচার বিভাগ যদি নির্বাহী বিভাগ থেকে আলাদা হতো, বিচারপতিরা যদি বলতে পারতেন আমরা স্বাধীন, বিচারপতিরা যদি বলতে পারতেন আমাদের বিবেক স্বাধীন, তাহলে হয়তো আমরা ন্যায়বিচার পেতাম।
সংগঠনের সভাপতি সোহেল রানার সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা আমিরুল ইসলাম খান আলিম, মীর নেওয়াজ আলী নেওয়াজ ও কাজী আবুল বাশারসহ আরো অনেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়