বোটানিক্যাল গার্ডেনে স্ত্রীকে হত্যার ঘটনায় স্বামীর স্বীকারোক্তি

আগের সংবাদ

বিদেশে বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা : কী করছেন কূটনীতিকরা

পরের সংবাদ

আমীর খসরু মাহমুদ চৌধুরী : ফ্যাসিস্ট সরকার থাকলে বিদেশিরা কথা বলবেই

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সাইমুম সাব্বির শোভন, জামালপুর : বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, যেসব দেশে কর্তৃত্বপরায়ণ ফ্যাসিস্ট সরকার সেসব দেশে কথা বলে বিদেশিরা। বাংলাদেশের বিষয়ে বিদেশিরা কথা বলছে এবং বলবে। আওয়ামী লীগের পছন্দ হলেও বলবে, না হলেও বলবে।
জামালপুর জেলা বিএনপি আয়োজিত আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা, ব্যাখ্যা ও বিশ্লেষণ শীর্ষক আলোচনায় সভায় তিনি এসব কথা বলেন। গতকাল মঙ্গলবার বিকালে দলীয় কার্যালয়ের পাশের একটি ভবনের তৃতীয় তলায় এই আলোচনা সভার আয়োজন করা হয়।
আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, পকেটের মানুষ ছাড়া গুরুত্বপূর্ণ পদে কেউ নেই। আর এই পকেটের মানুষরা প্রধানমন্ত্রীর অফিস থেকে যা বলে তাই করে। আইনমন্ত্রীর অফিস থেকে যা বলে তাই করে। এছাড়াও বর্তমান সংসদে ৬৫ শতাংশ সদস্য ব্যবসায়ী। এর মধ্যে বেশিরভাগ দুর্নীতিবাজ ও চোর। রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখাটি বিএনপির আন্দোলনের অংশ। তাই এটি জনগণের কাছে পৌঁছাতে হবে।
তিনি বলেন, বিএনপির রূপরেখা সবার কাছে গ্রহণযোগ্য। এটা পাওয়ার পর আওয়ামী লীগের মুখ বন্ধ হয়ে গেছে। এর বিরুদ্ধে বলার মতো তারা কিছুই বের করতে পারেনি, কিছু বলার ভাষাই খুঁজে পায়নি।
তিনি আরো বলেন, আওয়ামী লীগের নেতাকর্মী ব্যাংক দখল করেছে, অর্থ পাচার করেছে, শেয়ারবাজার দখল করেছে। এসবের জন্য বর্তমানে অর্থনীতির দুরাবস্থা। গণমাধ্যমে সরকারের হস্তক্ষেপের কারণে সাংবাদিকরা বিএনপির খবর দেখাতে পারে না। লাইভ সম্প্রচার করতে পারে না।
জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওয়ারেছ আলী মামুনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, সাবেক স্বাস্থ্য উপপ্রতিমন্ত্রী সিরাজুল হক, সাবেক সংসদ সদস্য সুলতান মাহমুদ বাবু প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়