বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন আর নেই

আগের সংবাদ

দেশজুড়ে জেঁকে বসেছে শীত : উত্তররাঞ্চলের কয়েক জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ > জনজীবন বিপর্যস্ত > বাড়ছে ঠাণ্ডাজনিত রোগবালাই

পরের সংবাদ

সাভার ল্যাবরেটরি কলেজ নির্মাণ নিয়ম না মেনেই

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সাভার পৌর এলাকার ৯ নম্বর ওয়ার্ডের গেন্ডা মহল্লায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নিয়ম না মেনে নির্মাণ হচ্ছে একটি বহুতল ভবন। সাভার ল্যাবরেটরি কলেজ ভবন নামের ওই ভবনের নির্মাণ কাজের শুরুতেই দুইপাশের দুটি বাড়ির দেয়ালের ব্যাপক ক্ষতি করা হয়েছে। নকশা অনুযায়ী চারপাশে কোথাও এক চুল পরিমাণ জায়গাও ছাড়া হয়নি। বরং সুয়ারেজ লাইন করা হয়েছে একেবারেই সড়কে লাগিয়ে। বৈদ্যুতিক ট্রান্সফরমার খুঁটিও আছে ঝুঁকিতে।
ব্যস্ততম সড়কের ওপরে বালু, ইট ও রড রেখে যানবাহন এবং জনসাধারণ চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে। স্থানীয়রা এ নিয়ে বারবার প্রতিবাদ জানিয়েও প্রতিকার মিলছে না। এদিকে স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ ভবনের নির্মাণ কাজ বন্ধের জন্য নোটিস দিয়েছে। অভিযোগ পেয়ে নির্মাণাধীন ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ। সাভার মডেল থানা পুলিশকে ভবন নির্মাণকাজ বন্ধ করতে নির্দেশ দেয়া হয়েছে। রাজউকের ইন্সপেক্টর মাসুদ আহমেদ গতকাল রবিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে স্থানীয়দের অভিযোগ, এখনো বন্ধ হয়নি ওই ভবনের নির্মাণ কাজ। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় জেনারেটর দিয়ে চলছে কাজ। আবাসিক এলাকায় এ ধরনের বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে তোলায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন স্থানীয়রা। গত দুই মাস ধরে রাত দিন পর্যায়ক্রমে এই ভবন নির্মাণ কাজ চলছে। এলাকাবাসীর অভিযোগ ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা প্রসঙ্গে কলেজ কর্তৃপক্ষের কেউ কথা বলতে রাজি হননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়