বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন আর নেই

আগের সংবাদ

দেশজুড়ে জেঁকে বসেছে শীত : উত্তররাঞ্চলের কয়েক জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ > জনজীবন বিপর্যস্ত > বাড়ছে ঠাণ্ডাজনিত রোগবালাই

পরের সংবাদ

থার্টি ফার্স্ট নাইট : কিশোরদের দ্ব›দ্ব মেটাতে গিয়ে যুবক খুন

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : থার্টি ফার্স্ট নাইট উদযাপনকে ঘিরে কিশোরদের ঝামেলার রেশ ধরে ফিরোজ আহমেদ (২৫) নামে এক যুবক খুন হয়েছেন। তিনি সমাজসেবা অধিদপ্তরের হিসাব সহকারী হিসেবে কর্মরত ছিলেন। গত শনিবার রাত সাড়ে ৩টার দিকে আগারগাঁওয়ের তালতলা এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় নিহত ফিরোজের বন্ধু মো. সাকিব হোসেনও আহত হয়েছেন।
হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেয়া সাকিবের দাবি, কিশোরদের ঝামেলা মীমাংসা করতে গিয়ে হামলার শিকার হওয়া ২৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মুরাদ হোসেনকে বাসায় পৌঁছে দিয়ে ফেরার পথে শেরেবাংলা নগর থানা ছাত্রলীগের সভাপতি গাজী নাজমুল হাসান তালহা ও তার অনুসারীরা তাদের ওপর হামলা চালায়। তবে পুলিশের ধারনা, এ ঘটনা পূর্বপরিকল্পিত।
নিহতের বাবা টিপু সুলতান জানান, তাদের গ্রামের বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়া থানায়। আগারগাঁওয়ের তালতলা এলাকায় একটি বাসায় পরিবার নিয়ে থাকেন। ৪ ছেলের মধ্যে সবার বড় ছিল অবিবাহিত ফিরোজ। কোনো রাজনীতির সঙ্গে জড়িত ছিল না সে। টিপু সুলতান আরো জানান, শনিবার রাতে থার্টি ফার্স্ট উদযাপন উপলক্ষে ঢাকা উত্তর ২৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের দুপক্ষের সমর্থকদের সংঘর্ষ হয়। এতে আমার ছেলে মাথায় আঘাত ও চুরিকাঘাতে গুরুতর আহত হয়ে মারা যায়। এ ঘটনার সঠিক তদন্ত করে সর্বোচ্চ বিচারও দাবি জানান তিনি।
নিহতের ছোট ভাই নুর আলম মিরাজ জানান, শনিবার রাতে স্থানীয় ঈদগাঁ মাঠে ব্যাডমিন্টন খেলতে যান ফিরোজ। রাত সাড়ে ৩টার দিকে সেখান থেকে বাসায় ফেরার সময় বিজ্ঞান জাদুঘরের বিপরীত পাশের রাস্তায় স্থানীয় তালহা, নাসির, রাজু, মুহিদ, নয়ন, লিমন, যথি, রানা, রাব্বি, আল-আমিন, ওবায়দুল, সোহাগসহ ২০-২৫ জন মিলে ফিরোজকে এলোপাতাড়ি ছুরিকঘাত ও লাঠি দিয়ে পিটিয়ে আহত করে। খবর পেয়ে তাকে উদ্ধার করে প্রথমে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে রাতেই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়। আগে থেকেই ঘাতকরা ফিরোজকে হত্যার করার টার্গেট করে রেখেছিল বলে দাবি করেন তিনি।
এ ঘটনায় আহত নিহতের বন্ধু সাকিব হোসেন জানান, থার্টি ফার্স্টের অনুষ্ঠান শেষে এলাকায় কিশোরদের মধ্যে একটি হাতাহাতির ঘটনা ঘটে। এটির মীমাংসা করতে গিয়ে হামলার শিকার হন ২৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মুরাদ হোসেন। খবর পেয়ে মুরাদকে বাসায় পৌঁছে দিয়ে সেখান থেকে সাকিবের সঙ্গে নিজের বাসায় ফেরার সময় বিজ্ঞান যাদুঘরের পাশে শেরেবাংলা নগর থানা ছাত্রলীগের সভাপতি গাজী নাজমুল হাসান তালহা ও তার অনুসারীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করেন তাকে ও ফিরোজকে।
২৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি মুরাদ হোসেন জানান, ফিরোজ ছাত্রলীগের কোনো পদে বা কর্মী নয় ফিরোজ। মুরাদের ঘনিষ্ঠ বন্ধু ছিল ফিরোজ। সেজন্যই রাতে ঘটনার খবর শুনে সেখানে গিয়েছিলেন তিনি। শেরেবাংলা নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) উৎপল বড়–য়া জানান, ঘটনা তদন্তে আমাদের একাধিক টিম কাজ করছে। পূর্বশত্রæতার জেরে এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়