বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন আর নেই

আগের সংবাদ

দেশজুড়ে জেঁকে বসেছে শীত : উত্তররাঞ্চলের কয়েক জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ > জনজীবন বিপর্যস্ত > বাড়ছে ঠাণ্ডাজনিত রোগবালাই

পরের সংবাদ

ড. খন্দকার মোশাররফ : আগামী দিনের চ্যালেঞ্জ দশ দফা বাস্তবায়ন

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘সরকার পতনের ১০ দফা’ বাস্তবায়নই নতুন বছরে বিএনপির চ্যালেঞ্জ বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, আগামী দিনে আমাদের চ্যালেঞ্জ ১০ দফা বাস্তবায়ন। আমাদের নেত্রীকে মুক্ত করার পর ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে স্বাধীনভাবে রাজনীতি করার সুযোগ করে দেয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাসসহ সব রাজবন্দিকে মুক্ত করাই আমাদের লক্ষ্য।
গতকাল রবিবার বিকালে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে এসব কথা বলেন খন্দকার মোশাররফ। ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়। লাল-সবুজ টুপি, জাতীয় ও দলীয় পতাকা হাতে নিয়ে নেতাকর্মীরা সমাবেশে অংশ নেন।
ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সঞ্চালনায় সমাবেশে ছাত্রদলের সাবেক নেতাদের মধ্যে শামসুজ্জামান দুদু, আসাদুজ্জামান রিপন, আমান উল্লাহ আমান, নাজিম উদ্দিন আলমসহ ছাত্রদলের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। এর আগে ছাত্রদলের নেতাকর্মীকে নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় রবিবার সকালে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানিয়ে কবরে পুস্পমাল অর্পণ করেন। ১৯৭৯ সালের ১ জানুয়ারি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান শিক্ষা, ঐক্য ও প্রগতি- এই তিন মূলনীতিকে ধারণ করে জাতীয়তাবাদী ছাত্রদল গঠন করেন।
বিএনপির এই সিনিয়র নেতা বলেন, শিগগিরই সরকারকে বিদায় করতে হবে। তাই আমি আজকের এই প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে ছাত্রদলের সব পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ, শক্তিশালী ও সাহস নিয়ে আগামী দিনে আমাদের যে টার্গেট, ১০ দফা বাস্তবায়নের লক্ষ্যে কাজ করার আহ্বান জানাই। খন্দকার মোশাররফ বলেন, আশা করছি অন্ধকার কেটে যাবে। আলোর পথে বাংলাদেশ। এই ছাত্র সমাজ এ দেশের জনগণ, বিএনপি, গণতান্ত্রিক-দেশপ্রেমিক এবং যুগপৎ আন্দোলনে যারা রয়েছে তারা এ দেশে আলো দেখানোর জন্য ইতিহাস সৃষ্টি করবে।
তিনি বলেন, এই সরকার বিএনপির নেতাকর্মীদের যতই কারাবন্দি করুক, নির্যাতন করুক, কোনো লাভ হবে না। তারা ক্ষমতায় টিকে থাকার জন্য এ দেশে ৬শর বেশি গুম করেছে, এক হাজারের বেশি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটিয়েছে। আমাদের ৩৭ লক্ষ্যের ওপরে নেতাকর্মী শহীদ হয়েছেন। কিন্তু আমাদের আন্দোলন থামে নেই। আমি সরকারকে বলতে চাই, এতো কিছু করেও আন্দোলনকে তারা দমাতে পারেনি, জনগণ রাস্তায় নেমে গেছে। আপনাদের আর রেহাই নেই, আমরা সেটা প্রমাণ করেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়