বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন আর নেই

আগের সংবাদ

দেশজুড়ে জেঁকে বসেছে শীত : উত্তররাঞ্চলের কয়েক জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ > জনজীবন বিপর্যস্ত > বাড়ছে ঠাণ্ডাজনিত রোগবালাই

পরের সংবাদ

খুলনায় শীতবস্ত্র বিতরণ করলেন সেনাপ্রধান

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি গতকাল রবিবার সাত পদাতিক ডিভিশনের দায়িত্বপূর্ণ গোপালগঞ্জ এবং খুলনা জেলার শীতকালীন প্রশিক্ষণ এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি যুদ্ধকালীন প্রস্তুতি স্বরূপ বিভিন্ন রণকৌশলগত প্রশিক্ষণ কার্যাবলী পর্যবেক্ষণ করেন। তিনি বলেন, জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ সেনাবাহিনী অত্যন্ত সুনামের সঙ্গে কাজ করছে। আইএসপিআর।
সেনাপ্রধান আরো বলেন, শীতকালীন প্রশিক্ষণ সেনাবাহিনীর সদস্যদের পেশাদারিত্বের পাশাপাশি রণকৌশলগত দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করে। পরিদর্শনকালে বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলম, এসবিপি, ওএসপি, এসইউপি, এডব্লিউসি, পিএসসি, পিএইচডি এবং জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার বরিশাল এরিয়া মেজর জেনারেল আবদুল কাইয়ুম মোল্লা, আরসিডিএস, এনডিসি, পিএসসি উপস্থিত ছিলেন।
পরে সেনাবাহিনী প্রধান ৭ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় খুলনা এলাকায় ২ হাজার জন অসহায় ও দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং ৫টি স্কুলের ছাত্র-ছাত্রীদের মাঝে খেলাধুলার সামগ্রী উপহার হিসেবে প্রদান করেন।
সেনাবাহিনী প্রধান শীতবস্ত্র বিতরণের পর অসহায়, দুস্থ ও গরিব-দুঃখী মানুষের মাঝে চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে ৭ পদাতিক ডিভিশন কর্তৃক পরিচালিত ফ্রি-মেডিকেল ক্যাম্পেইন পরিদর্শন করেন।

এই কর্মসূচিতে সামরিক বাহিনীর বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা মাদারীপুর, বরিশাল ও খুলনা এলাকায় বিভিন্ন সার্জারি অপারেশনসহ ১১৭৯ জন গরিব, অসহায় ও দুস্থ মানুষের চিকিৎসাসেবা প্রদান করা হয়। পরিদর্শনকালে সেনাসদর ও স্থানীয় ফরমেশনের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা, স্থানীয় বেসামরিক প্রশাসনের কর্মকর্তারা, জেসিও এবং অন্য পদবির সেনাসদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়