বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন আর নেই

আগের সংবাদ

দেশজুড়ে জেঁকে বসেছে শীত : উত্তররাঞ্চলের কয়েক জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ > জনজীবন বিপর্যস্ত > বাড়ছে ঠাণ্ডাজনিত রোগবালাই

পরের সংবাদ

‘কৃষি বাণিজ্যমেলা’ আয়োজন করবে ডিএনসিসি

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কৃষি খাতের সঙ্গে জড়িত সব ভ্যালু চেইন পার্টনারদের অংশগ্রহণে নিরাপদ খাদ্য, খাদ্য নিরাপত্তা ও সুষ্ঠু বাজার ব্যবস্থাপনা প্রক্রিয়া ত্বরান্বিত করতে ‘কৃষি বাণিজ্যমেলা’ আয়োজনের উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। রাজধানীর আমিনবাজারে নবনির্মিত ‘ডিএনসিসি পাইকারি কাঁচাবাজার’ প্রাঙ্গণে আগামী ৩-৫ ফেব্রুয়ারি তিন দিনব্যাপী এ মেলা হবে। ডিএনসিসির তত্ত্বাবধানে বাংলাদেশের কৃষি ভ্যালু চেইনের অংশীদারদের অংশগ্রহণে প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য এই মেলার আয়োজনটি বাস্তবায়ন করবে এগ্রিটেক স্টার্টআপ দেশিফার্মার লিমিটেড। গতকাল রবিবার ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন এক সংবাদ বিজ্ঞপ্তিত এ তথ্য জানান। বিজ্ঞপ্তিতে বলা হয়, স¤প্রতি গুলশান-২ এ ডিএনসিসির প্রধান কার্যালয় নগর ভবনে মেয়র আতিকুল ইসলাম এবং দেশিফার্মা লিমিটেডের চেয়ারম্যান সুমাইয়াহ মৌসিনিন এক বৈঠকে এ সিদ্ধান্ত নেন। সিদ্ধান্ত অনুযায়ী মেলায় অংশগ্রহণকারী ও দর্শনার্থীরা কৃষিপণ্যের বাজার দরে স্থিতিশীলতা, নিরাপদ খাদ্য, খাদ্য নিরাপত্তা এবং স্বাস্থ্যসম্মত উপায়ে কৃষিপণ্য প্রক্রিয়া ও নিরাপদে সংরক্ষণের প্রক্রিয়া এবং সকল সুযোগ-সুবিধা সম্পর্কে সম্যক ধারণা পাবেন। কৃষি খাতের সংশ্লিষ্ট অংশীজনদের এক ছাদের তলায় নিয়ে আসতেই এই মেলার আয়োজন করা হয়েছে। মেয়র আতিকুল ইসলাম বলেন, ভোক্তাদের নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিত করার প্রয়োজনীয় অবকাঠামো ও সুষ্ঠু বাজার ব্যবস্থাপনা নিশ্চিত করতে সময়োপযোগী বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে চলেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। এরই ধারাবাহিকতায় নিরাপদ খাদ্য বাজারজাতকরণ ব্যবস্থাপনা ও সুষ্ঠু বাজার ব্যবস্থাপনার মাধ্যমে চাহিদা ও যোগানের সমন্বয় এবং দামের স্থিতিশীলতা নিশ্চিত করার লক্ষ্যে ঢাকার আমিনবাজারে ডিএনসিসি পাইকারি কাঁচাবাজার নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে।
ডিএনসিসির পাইকারি কাঁচাবাজারের কার্যক্রম এই মেলার মাধ্যমে জনগণের কাছে তুলে ধরা সম্ভব হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়