বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন আর নেই

আগের সংবাদ

দেশজুড়ে জেঁকে বসেছে শীত : উত্তররাঞ্চলের কয়েক জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ > জনজীবন বিপর্যস্ত > বাড়ছে ঠাণ্ডাজনিত রোগবালাই

পরের সংবাদ

একাধিক হতাহত : কাবুলের সামরিক বিমানবন্দরের কাছে বিস্ফোরণ

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলের সামরিক বিমানবন্দরের বাইরে এক বিস্ফোরণে বেশ কয়েকজন হতাহত হয়েছে বলে জানিয়েছেন তালেবান সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র। গতকাল রবিবার এ বিস্ফোরণ হয়। ‘বিস্ফোরণে আমাদের কয়েকজন নাগরিক শহীদ ও আহত হয়েছে, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে,’ মুখপাত্র আবদুল নাফি টাকোর বার্তা সংস্থা রয়টার্সকে এমনটাই বলেছেন। স্থানীয় বাসিন্দারা জানান, সুরক্ষিত বিমানবন্দরটির যে অংশে সামরিক বাহিনীর সদস্যদের আনাগোনা সেখানে সকাল ৮টার আগে আগে বিস্ফোরণের বিকট শব্দ পেয়েছেন তারা।
নিরাপত্তা বাহিনীর সদস্যরা পরে ওই এলাকা সিলগালা এবং সংশ্লিষ্ট সব সড়ক বন্ধ করে দেয়।
আফগানিস্তানে ক্ষমতায় ফেরার পর থেকে তালেবান নেতৃত্বাধীন প্রশাসনকে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের একের পর এক রক্তক্ষয়ী হামলার মুখে পড়তে হয়েছে।
আইএস সা¤প্রতিক সপ্তাহগুলোতে রাশিয়া ও পাকিস্তান দূতাবাস এবং আফগানিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়সহ কাবুলের একাধিক গুরুত্বপূর্ণ স্থাপনাকে ‘টার্গেটও’ বানিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়