প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর

আগের সংবাদ

১৭২ দেশে শ্রমবাজার : রেমিট্যান্স কমছে যে কারণে

পরের সংবাদ

বিজিবি ও বিজিপির মধ্যে ৮ম সীমান্ত সম্মেলন

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) মধ্যে মিয়ানমারের রাজধানী নেপিতোতে অনুষ্ঠিত ৮ম সীমান্ত সম্মেলন গত ২৪ নভেম্বর শুরু হয় এবং শেষ হয় ২৭ নভেম্বর। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ, এসপিপি, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি-এর নেতৃত্বে ১০ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করেন। প্রতিনিধিদলে বিজিবি ছাড়াও স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয় ও অন্যান্য সংস্থার প্রতিনিধি ছিলেন।
অন্যদিকে ডেপুটি চিফ অব মিয়ানমার পুলিশ মেজর জেনারেল অং নেইং থু-এর নেতৃত্বে ১৫ সদস্যের মিয়ানমার প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করেন। এ সময় মিয়ানমার পুলিশ ফোর্সের ডেপুটি চিফ বাংলাদেশ প্রতিনিধিদলকে উষ্ণ অভ্যর্থনা জানান। তিনি বিজিবি ও বিজিপির মধ্যে বন্ধুত্বপূর্ণ ও ভ্রাতৃত্বপূর্ণ মনোভাব বজায় রেখে এবং একে অন্যের মধ্যে যাতে কোনো মতানৈক্য সৃষ্টি না হয় সেজন্য সংশ্লিষ্ট সংস্থা ও কর্তৃপক্ষের পরামর্শক্রমে সীমান্ত সমস্যাগুলো সমাধানের সদিচ্ছা প্রকাশ করেন। বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক সূচনা বক্তব্যে মিয়ানমার সরকার এবং বিজিপির প্রতি ধন্যবাদ প্রকাশ করেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়