মৃত্যুবার্ষিকী আজ : সাবেক মেয়র হানিফ স্মরণে নানা কর্মসূচি

আগের সংবাদ

সমাবেশ ঘিরে দুপক্ষের হুঙ্কার : বিএনপি নেতাদের বক্তৃতায় প্রচ্ছন্ন হুমকি > ছাড় না দেয়ার ঘোষণা আওয়ামী লীগ নেতাদের

পরের সংবাদ

সোনালী ব্যাংকে দুই নতুন ডিএমডি

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সোনালী ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে যোগদান করেছেন কাজী মো. ওয়াহিদুল ইসলাম ও পারসুমা আলম। সম্প্রতি আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তারা সোনালী ব্যাংকে ডিএমডি হিসেবে যোগদান করেন।
কাজী মো. ওয়াহিদুল ইসলাম যোগদানের পূর্বে রূপালী ব্যাংকে জেনারেল ম্যানেজার (বিভাগীয় প্রধান) হিসেবে বিভাগীয় কার্যালয় চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট বিভাগে বিভিন্ন মেয়াদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৮ সালে ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে সিনিয়র অফিসার হিসেবে রূপালী ব্যাংকে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং (লেদার) বিষয়ে প্রথম শ্রেণি (তৃতীয় স্থান) ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল ইকোনমিক রিলেশন্স-এ মাস্টার্স ইন পাবলিক অ্যাফেয়ার্সে প্রথম শ্রেণিতে ডিগ্রি অর্জন করেন। তিনি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন।
এদিকে দীর্ঘ ২৪ বছরের ব্যাংকিং ক্যারিয়ার সমৃদ্ধ পারসুমা আলম ১৯৯৮ সালে সিনিয়র অফিসার হিসেবে রূপালী ব্যাংকে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। রূপালী ব্যাংকে দীর্ঘ কর্মজীবনে তিনি শাখা প্রধানসহ করপোরেট শাখার প্রধান, করপোরেট শাখার বৈদেশিক বাণিজ্য শাখার ইনচার্জ, ঢাকা সাউথের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি জেনারেল ম্যানেজার হিসেবে রূপালী ব্যাংকের প্রধান কার্যালয়ে বিভিন্ন সময়ে শিল্পঋণ বিভাগ, আইন বিভাগ, বৈদেশিক বাণিজ্য ও ঋণ বিভাগ, রেমিট্যান্স বিভাগ, প্রশাসন ও মানব সম্পদ বিভাগ, পার্সোনেল ম্যানেজমেন্ট বিভাগ, আইসিটি অপারেশন ও সিস্টেম বিভাগ, নিরাপত্তা বিভাগ, মোবাইল ব্যাংকিং বিভাগ, কার্ড ডিভিশন, সাইবার সিকিউরিটি সেল, ডিজিটাল ওয়াচ এন্ড ওয়ার্ডের দায়িত্ব সুনামের সঙ্গে পালন করেন। পারসুমা আলম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রাণিবিদ্যা বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। তিনি নারায়ণগঞ্জে জন্মগ্রহণ করেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়