রিমান্ড শেষে মহিলা দল নেত্রী সুলতানা কারাগারে

আগের সংবাদ

দেশে কোনো দুর্ভিক্ষ হবে না > সোহরাওয়ার্দীর জনসমুদ্রে প্রধানমন্ত্রী : যারা বলেছিল বাংলাদেশ শ্রীলঙ্কা হবে, তাদের মুখে ছাই পড়েছে

পরের সংবাদ

বিদ্যুৎ ও জ¦ালানি খাত : বিনিয়োগে আগ্রহী সৌদি কোম্পানি আকুয়া পাওয়ার

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশের বিদ্যুৎ ও জ¦ালানি খাতে বিনিয়োগে সৌদি কোম্পানিগুলোর আগ্রহ বাড়ছে। এই খাতে তারা অনেক বিনিয়োগ করতে চায়। গতকাল বৃহস্পতিবার বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে সচিবালয়ে সৌজন্য সাক্ষাৎকালে সৌদি রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দাহিলান এই তথ্য জানান।
জানা গেছে, সাক্ষাৎকালে প্রতিমন্ত্রী ও সৌদি রাষ্ট্রদূত দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এর মধ্যে জ¦ালানি সংকটের সম্ভাব্য সমাধান ও ভবিষ্যৎ জ¦ালানি নিরাপত্তায় করণীয় বিভিন্ন দিক নিয়েও আলোচনা হয়। এ সময় সৌদি রাষ্ট্রদূত প্রতিমন্ত্রীকে জানান, সৌদি কোম্পানিগুলো বাংলাদেশের বিদ্যুৎ ও জ¦ালানি খাতে বিনিয়োগের ব্যাপক আগ্রহ রয়েছে। সৌদি কোম্পানি একোয়া পাওয়ার এই খাতে ১ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের পরিকল্পনা নিয়ে এগোচ্ছে।
এ সময় বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সৌদি রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে বলেন, বাংলাদেশ সৌদি আরবের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক আরো জোরদার করতে চায়। বাংলাদেশ এই বৈশ্বিক সংকটে সৌদি আরব থেকে তুলনামূলক কম দামে জ¦ালানি তেল পেতে চায়। আমরা ডেফার্ড পেমেন্টেও (বিলম্বে পরিশোধ) জ¦ালানি তেল কিনতে আগ্রহী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়