রিমান্ড শেষে মহিলা দল নেত্রী সুলতানা কারাগারে

আগের সংবাদ

দেশে কোনো দুর্ভিক্ষ হবে না > সোহরাওয়ার্দীর জনসমুদ্রে প্রধানমন্ত্রী : যারা বলেছিল বাংলাদেশ শ্রীলঙ্কা হবে, তাদের মুখে ছাই পড়েছে

পরের সংবাদ

জেলা রেজিস্ট্রার কার্যালয়ে চিঠি : দিনাজপুরের ৭ এমপির সম্পদ অনুসন্ধানে গোয়েন্দা সংস্থা

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. দেলোয়ার হোসেন, দিনাজপুর থেকে : বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাষ্ট্র পরিচালনায় সারাদেশের ন্যায় দিনাজপুর জেলার ৭ সংসদ সদস্যের (এমপি) আয়-ব্যয় এবং তাদের পরিবারসহ নিজের নামে অর্থবিত্তের সম্পদ অনুসন্ধানে সরকারের দুটি গোয়েন্দা সংস্থা মাঠে নেমেছে। এই ৭ জনের মধ্যে সংরক্ষিত নারী আসনের একজন সংসদ সদস্য রয়েছেন। সংসদ সদস্যরা এবং তাদের পরিবারের সদস্যরা নামে-বেনামে জেলার মধ্যে জমি কিনেছেন কিনা তা জানতে গত বুধবার জেলা রেজিস্ট্রার কার্যালয়ে চিঠি পাঠানো হয়েছে।
জানতে চাইলে দিনাজপুর জেলা রেজিস্ট্রার আবু তালেব সরকার বলেন, প্রায় সময় সরকারের সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তর যেমন- দুদক, সংশ্লিষ্ট গোয়েন্দা সংস্থা এবং পুলিশের বিভিন্ন ইউনিট থেকে এ ধরনের তথ্য জেলা রেজিস্ট্রার কার্যালয় থেকে অনুসন্ধানপূর্বক জানতে চাওয়া হয়। এ ধরনের একটি প্রক্রিয়ায় সরকারের দুটি গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে জেলার ৭ সংসদ সদস্য এবং তাদের পরিবারের বিষয়ে তথ্য তলব করা হয়েছে। অফিসের ১০ জন কর্মচারী এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছেন। জেলা রেজিস্ট্রার জানান, তিনি নিজে এবং সদর সাব-রেজিস্ট্রারের তদারকি করছেন। অনুসন্ধানের জন্য বেশ কিছু সময়ের প্রয়োজন রয়েছে। অনেক বালাম বই খুব সতর্কতার সঙ্গে অনুসন্ধান করে তালিকা প্রস্তুত করতে হবে। এ বিষয়ে কোনো ধরনের স্বজনপ্রীতি বা অনিয়ম যেন না হয় সে বিষয়ে নজরদারি রাখা হবে। জেলায় কর্মরত গোয়েন্দা সংস্থার দায়িত্বে নিয়োজিত কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি নাম প্রকাশ না করার শর্তে জানান, বর্তমান সরকার স্বচ্ছতার সঙ্গে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নিষ্ঠাবান, সৎ ও যোগ্য নেতাদের মনোনয়ন দেয়ার জন্য নেতা নির্বাচনে অনুসন্ধানের জন্য তাদের দায়িত্ব দিয়েছেন। অনুসন্ধানে প্রাপ্ত প্রতিবেদন প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে।
তিনি বলেন, এর আগে জেলার ২ সংসদ সদস্যের বিরুদ্ধে অনেক সম্পদ অর্জন এবং নিজ ও পরিবারের সদস্যদের নামে বিপুল পরিমাণ জমি কেনার তথ্যসহ জনগণের সঙ্গে দূরত্ব সৃষ্টি হওয়ার তথ্য তারা সংশ্লিষ্ট দপ্তরে পাঠিয়েছিলেন। এ বিষয়ে আবারো নতুন কোনো তথ্য রয়েছে কিনা তা অনুসন্ধান করে প্রতিবেদন দিতে নির্দেশনা দেয়া হয়েছে। এ বিষয়ে অন্য দুটি টিম খুব শিগগিরিই কাজ শুরু করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়