বর্জ্য ব্যবস্থাপনায় বস্তিবাসীকেযেন অগ্রাধিকার দেয়া হয় : ফাতেমা আক্তার

আগের সংবাদ

রাজস্বে আমূল সংস্কারের তাগিদ : এনবিআরের সঙ্গে আইএমএফের বৈঠক রবিবার, বাড়াতে হবে কর জিডিপি

পরের সংবাদ

ঢাকার রাশিয়ান হাউজ : স্পুতনিক উৎক্ষেপণের ৬৫তম বার্ষিকী উদযাপন

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পৃথিবীর প্রথম কৃত্রিম উপগ্রহ ‘স্পুতনিক-১’ উৎক্ষেপণের ৬৫তম বার্ষিকী উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী অনুষ্ঠানের আয়োজন সম্পন্ন করেছে ঢাকাস্থ রাশিয়ান হাউজ। গতকাল বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। এতে বলা হয়- সপ্তাহব্যাপী এই আয়োজনে ‘রাশিয়ায় মহাকাশ কার্যক্রমের ইতিহাস’ শিরোনামের একটি আলোকচিত্রের প্রদর্শনী সব থেকে বেশি জনপ্রীয়তা অর্জন করেছে।
আলোকচিত্রের প্রদর্শনীর সঙ্গে ছিল কুইজ প্রতিযোগিতা। এছাড়া সমাপনী দিনে একটি বিজ্ঞানভিত্তিক ও ব্যবহারিক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।
সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ঢাকায় রাশিয়ান হাউসের পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতভ। এ সময় তিনি মহাকাশ বিজ্ঞান ও জ্যোতির্বিজ্ঞান অধ্যয়নের জন্য এ ধরনের অনুষ্ঠানের গুরুত্ব উল্লেখ করে বক্তব্য দেন। আয়োজনে ঢাকাস্থ রাশিয়ান হাউসের পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতভ বলেন, এই ধরনের শিক্ষামূলক সেমিনার বাঙালি যুবকদের ভবিষ্যতে পেশা বেছে নিতে সাহায্য করবে।
একইসঙ্গে রাশিয়ায় উচ্চ শিক্ষা গ্রহণেও প্রথম পদক্ষেপ হিসেবে শিক্ষার্থীদের সাহায্য করতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়