বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্টের যাত্রা শুরু

আগের সংবাদ

সিন্ডিকেটে চড়ছে চালের বাজার : প্রতি কেজিতে পরিবহন খরচ বেড়েছে ৫৮ পয়সা, বিপরীতে দাম বেড়েছে ৫ থেকে ৬ টাকা

পরের সংবাদ

ব্র্যাক ব্যাংক : হাউজিং বন্ডের সাবস্ক্রিপশনের সমাপনী

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ব্র্যাক ব্যাংক ও আইএফসির অংশীদারত্বে চালু করা অ্যাফোর্ডেবল হাউজিং বন্ডের সাবস্ক্রিপশন সমাপনী (ক্লোজার) অনুষ্ঠানের আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক।
বাংলাদেশের প্রথম এই হাউজিং বন্ডের লক্ষ্য সারাদেশে নি¤œ ও মধ্যম আয়ের শহুরে ও গ্রামীণ পরিবারসমূহকে সাশ্রয়ী মূল্যের আবাসন ঋণ প্রদান করা। আইএফসি এই বন্ডে ৫০ মিলিয়ন ডলারের সমপরিমাণ বাংলাদেশি টাকা সাবস্ক্রিপশন করেছে। এটি একটি ডিনোমিনেটেড, নন-কনভার্টিবল, প্রাইভেটলি প্লেসড, রিডিমেবল, আনসিকিউরড, ফিক্সড কুপন বিয়ারিং এবং ৫ বছরের সিনিয়র বন্ড, যা ব্র্যাক ব্যাংককে এর অ্যাফোর্ডেবল হাউজিং ফাইন্যান্স প্রোগ্রাম সম্প্রসারণে সাহায্য করবে।
ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন আইএফসির কান্ট্রি ম্যানেজার, বাংলাদেশ, ভুটান ও নেপাল মার্টিন হোল্টম্যানের কাছে গত ৪ আগস্ট ঢাকায় ব্যাংকের প্রধান কার্যালয়ে একটি অনুষ্ঠানে বন্ড সার্টিফিকেট হস্তান্তর করেন। এ সময় ব্র্যাক ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক এন্ড হেড অব অব ট্রেজারি এন্ড ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন্স মো. শাহীন ইকবাল, সিএফএ, উপব্যবস্থাপনা পরিচালক এন্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন, হেড অব রিটেইল ব্যাংকিং মো. মাহীয়ুল ইসলাম এবং আইএফসির প্রিন্সিপাল ইনভেস্টমেন্ট অফিসার ও কান্ট্রি অ্যাঙ্কর, বাংলাদেশ, ভুটান, নেপাল, মালদ্বীপ, শ্রীলঙ্কা এহসানুল আজিম, সিনিয়র অপারেশন্স অফিসার এফআইজি আপস্ট্রিম মিসেস আয়েশা বেগ ছাড়াও উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

এই সাশ্রয়ী আবাসন ঋণ সুবিধার মাধ্যমে সারাদেশের মানুষ পাকা ও আধা পাকা বাড়ি নির্মাণ ও সংস্কারের জন্য সহজে গৃহঋণ নিতে পারবেন। এই ঋণ সুবিধার আওতায় আবাসন, নির্মাণ এবং এর আনুষঙ্গিক শিল্পের প্রসার ঘটাবে বলে আশা করা হচ্ছে।
এই উদ্যোগের মাধ্যমে আইএফসি এবং ব্র্যাক ব্যাংক যৌথভাবে একটি বাণিজ্যিকভাবে সম্ভাবনাময় ঋণ নিয়ে এসেছে, যা নি¤œ ও মধ্যম আয়ের পরিবারের গৃহঋণ চাহিদা মেটাবে, অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন উৎসাহিত করবে এবং হাজার হাজার নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়