কাদেরের প্রশ্ন : আগামী নির্বাচনে বিএনপির ইমাম হবেন কে

আগের সংবাদ

জীবনযাত্রায় চাপ বাড়বে, সর্বত্র ক্ষোভ : অসহনীয় হবে মূল্যস্ফীতি > উত্তাপ ছড়াবে নিত্যপণ্যের বাজার > ব্যাহত হবে শিল্প উৎপাদন > বেড়ে গেল কৃষকের উৎপাদন ব্যয় > খরচ বাড়বে আমদানি-রপ্তানির

পরের সংবাদ

নিত্যপণ্যের দাম কমানোর দাবি শ্রমিক ফ্রন্টের

প্রকাশিত: আগস্ট ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নিত্যপণ্যের দাম কমানো, শ্রমজীবীদের সেনাবাহিনী রেটে রেশন দেয়া ও জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা করাসহ বেশ কয়েকটি দাবিতে সমাবেশ করেছে ঢাকা মহানগর সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট। গতকাল শুক্রবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহসান হাবিব বুলবুল বলেন, করোনাকালে শ্রমজীবীদের চাকরিচ্যুতি বেড়েছে, আয়ও কমেছে। অথচ তাদের জীবন-যাপন ব্যয় বেড়েছে অস্বাভাবিক হারে। মূল্যস্ফীতি এ পর্যন্ত সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। চাল, ডাল, তেলসহ নিত্যপণ্যের দাম শ্রমজীবীসহ সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে।
নতুন করে জরুরি ওষুধের দামও বাড়ানো হয়েছে। কিন্তু ব্যয় বাড়লেও আয় বা মজুরি বাড়ানোর কোনো আয়োজন নেই। তিনি বলেন, নানা সংকটের সঙ্গে নতুন করে যুক্ত হয়েছে সারাদেশে লোডশেডিং। সরকারের দুর্নীতি, অব্যবস্থাপনার কারণে শতভাগ বিদ্যুতায়িত দেশে অব্যাহতভাবে চলছে লোডশেডিং।
অবিলম্বে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে ব্যবসায়ী সিন্ডিকেট ভাঙা, শ্রমজীবীদের সেনাবাহিনী রেটে রেশন দেয়া, জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা এবং তেল-গ্যাস-বিদ্যুৎ খাতে দুর্নীতি, লুটপাট ও অপচয় বন্ধ করার জোর দাবি জানান নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়