সেন্ট লুসিয়ায় ধীরে এগুগোচ্ছে উইন্ডিজ

আগের সংবাদ

বিধ্বস্ত শহরে ভূতুড়ে নিস্তব্ধতা : আদালতের নিয়মিত বিচারকাজ বন্ধ > অফিসপাড়া নিথর > বন্ধ হাসন রাজা মিউজিয়াম > পথে পথে ক্ষতচিহ্ন

পরের সংবাদ

বিস্ফোরক মামলা জবির সাত ছাত্রকারাগারে

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ীতে গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাত শিক্ষার্থীর রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল রবিবার দুদিনের রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়ায় পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক মো. নওশের আলী। অন্যদিকে আসামিপক্ষ থেকে জামিন চেয়ে আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা ইসলাম তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। কারাগারে যাওয়া সাত শিক্ষার্থী হলেন- মোস্তাফিজুর রহমান সাব্বির, হাসিবুর রহমান, মো. অন্তর সরকার, নাজমুল হক, মো. শফিকুল আলম খন্দকার, তুষার আহমেদ বাপ্পি ও ফরহাদ হোসেন শান্ত। এর আগে গত ২২ জুন রাতে নারিন্দা কাঁচাবাজার এলাকায় অভিযান চালিয়ে মেস থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ। পরদিন বৃহস্পতিবার তাদের প্রত্যেকের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। মামলার সূত্রে জানা যায়, ১২ মে সকাল ৯টার দিকে যাত্রাবাড়ী থানাধীন এলাকায় জামায়াত-শিবিরের ২০০-২৫০ জন অজ্ঞাতনামা সদস্য আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর লক্ষ্যে রাস্তায় বেরিকেড দিয়ে একটি লেগুনা গাড়ি ভাঙচুর করে।
পরে আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হলে জামায়াত-শিবিরের কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপসহ ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় উপপরিদর্শক সাব্বির বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় বিস্ফোরণ আইনে মামলা দায়ের করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়