সোহেল চৌধুরী হত্যা : শেষ দিনেও দাখিল হয়নি কেস ডকেট

আগের সংবাদ

ভয়াবহ বন্যায় দিশাহারা মানুষ

পরের সংবাদ

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিএসইসি চেয়ারম্যান : পুঁজিবাজারে কেউ সহজে খুশি হয় না

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুঁজিবাজারে কেউ সহজে খুশি হয় না জানিয়ে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, কিছু কঠোর হলেই আমাদের চরিত্র হননের কাজ শুরু করে দেয়। এজন্য সব কিছু মিলে আমরা খুব বিপদে থাকি।
গতকাল বৃহস্পতিবার বিএসইসির মাল্টিপারপাস হলরুমে ‘ইনভেস্টমেন্ট টুলকিটস’ শীর্ষক বইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) নির্বাহী চেয়ারম্যান মাহমুদা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ, ক্যাপিটাল মার্কেট স্থিতিশীল তহবিলের (সিএমএসএফ) চেয়ারম্যান নজিবুর রহমান রহমান প্রমুখ।
বিএসইসির চেয়ারম্যান বলেন, এমারেল্ড অয়েল কোম্পানিটা বন্ধ হয়ে গিয়েছিল। বিনিয়োগকারীরা সেখানে বিপদে পড়ে গিয়েছিল। আপনারা জেনে খুশি হবেন, তারা এখন প্রোডাকশন ভালো করছে এবং আগামী ২৮ তারিখে তারা আনুষ্ঠানিকভাবে পরিপূর্ণ উৎপাদন শুরু করতে যাচ্ছে।
যে তেল নিয়ে আমাদের অর্থনীতিতে বিভিন্ন রকমের কথাবার্তা, তেলের দাম বেড়ে যাচ্ছে এটা-সেটা। সেখানে তারা এখন ধানের কুঁড়া থেকে দৈনিক কয়েক টন তেল উৎপাদন করবে। সেটা দিয়ে আমাদের দেশের বিরাট উপকার হবে। সেটা যারা করছেন, তারা জাপানের সঙ্গে জড়িত এবং জাপানে তারা নিয়ে যেতে চায় রপ্তানি করার জন্য। আমরা বলেছি, আগে বাংলাদেশের বাজারে ভালো করে সরবরাহ করো, তারপর জাপানে নিয়ে যাও। তার মানে একটা এক্সপোর্ট মার্কেট অলরেডি ওপেন- যোগ করেন শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।
বিএসইসি চেয়ারম্যান বলেন, সেই জাপানি কোম্পানি আবার এখন ফু-ওয়াং ফুড টেক ওভার করার কাজ করছে। ফু-ওয়াং ফুড দুর্বল অবস্থায় চলে গিয়েছিল। বিনিয়োগকারীরা বিপদে পড়ে গিয়েছিল। এখন আমরা এটাকে বের করে আনার কাজ করছি। পুঁজিবাজারে লোকসান হলেই আমাকে এসএমএস, কল দিয়ে বলে স্যার লস হয়েছে, কিন্তু লাভ হলে কেউ বলে না।
তখন আমি তাদের বলি যে আপনার পোর্টফোলিও কীভাবে ম্যানেজ করবেন, কোনোটা কিনবেন বা বিক্রি করবেন, সেটা আমি কী করে বলব। সেটা আপনাকেই ভেবেচিন্তে করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়