সোহেল চৌধুরী হত্যা : শেষ দিনেও দাখিল হয়নি কেস ডকেট

আগের সংবাদ

ভয়াবহ বন্যায় দিশাহারা মানুষ

পরের সংবাদ

ই-ক্যাব সদস্যদের জন্য হবে বিজনেস সাপোর্ট সেন্টার

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নির্বাচিত হলে ই-কমার্স খাতের প্রাতিষ্ঠানিক ভিত্তি দিতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাব। ই-কমার্স খাতটিকে শৃঙ্খলায় ফেরাতে যেসব নীতি তৈরির কাজ চলছে, সরকারকে সর্বাত্মক সহায়তা করে নীতিগুলো বাস্তবায়নের উদ্যোগ নেবেন বলে জানিয়েছেন ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ইক্যাব) নির্বাচনে অংশ নেয়া ‘অগ্রগামী’ প্যানেলের লিডার ধানসিঁড়ির প্রধান নির্বাহী কর্মকর্তা শমী কায়সার।
তিনি বলেন, নির্বাচনে জিততে পারলে সদস্যদের উন্নয়নে সাপোর্ট সেন্টার করবেন। একই সঙ্গে সদস্য প্রতিষ্ঠানের জন্য ব্যাংক ঋণের ব্যবস্থাও করবেন। খুব শিগগিরই শুরু করবেন ই-কমার্স খাতের ব্র্যান্ডিং নিয়ে কাজ। নির্বাচনকে সামনে রেখে এমন প্রতিশ্রæতির কথা জানিয়েছেন তিনি।
রাজধানীর একটি হোটেলে গত বুধবার রাতে এক অনুষ্ঠানে তিনি এসব প্রতিশ্রæতি দিয়েছেন। প্যানেলের নতুন এজেন্ডা বিষয়ে শমী কায়সার বলেন, নীতিমালা পর্যায়ে আমরা নতুন কিছু কাজ করতে চাই। কিছু নীতির সংস্কার ও নতুন কিছু নীতি করতে চাই। এর মধ্যে রয়েছে ‘ক্রস বর্ডার পলিসি’। বাংলাদেশে বসে থাকলেও সারাবিশ্বই কিন্তু আপনার মার্কেট। সে কারণে ক্রস বর্ডার পলিসি প্রয়োজন। তবে এর জন্য বাংলাদেশ ব্যাংকের কিছু নীতিমালায় পরিবর্তন আনতে হবে। বাণিজ্য মন্ত্রণালয়কে নীতিমালা তৈরি করতে হবে, এগুলো নিয়ে আমরা কাজ করব।
উল্লেখ্য, আগামী ১৮ জুন ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ইক্যাব) নির্বাচনের ভোট হবে। নির্বাচনে এবার ভোটার ৭৯৫ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়