নতুন রাজনৈতিক দল নিবন্ধনের গণবিজ্ঞপ্তি

আগের সংবাদ

অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার : অভিযানে বন্ধ অনেক প্রতিষ্ঠান

পরের সংবাদ

সিপিবি : ভাত ও ভোটের লড়াই জোরদারে অপশাসন প্রতিরোধের আহ্বান

প্রকাশিত: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভাত ও ভোটের লড়াইকে জোরদার করে অপশাসন প্রতিরোধের আহ্বান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। গতকাল শুক্রবার সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ের মৈত্রী মিলনায়তনে পার্টির ঢাকা বিভাগীয় সমন্বয় কমিটির সভায় এ আহ্বান জানানো হয়।
সিপিবি ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সভাপতি শামসুজ্জামান হীরার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ শাহ্ আলম, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, কেন্দ্রীয় কমিটির সদস্য সাজ্জাদ জহির চন্দন, বিভাগীয় সমন্বয়ক রফিকুজ্জামান লায়েক, কেন্দ্রীয় কমিটির সদস্য মন্টু ঘোষ, আহসান হাবীব লাভলু, ডা. ফজলুর রহমান, প্রকৌশলী নিমাই গাঙ্গুলি, মানবেন্দ্র দেব, লাকি আক্তার, ঢাকা মহানগর উত্তর কমিটির সভাপতি ডা. সাজেদুল হক রুবেল, সাধারণ সম্পাদক লুনা নূর, সম্পাদক মণ্ডলীর সদস্য মোসলেহ উদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সাধারণ সম্পাদক জলি তালুকদার, ঢাকা জেলা কমিটির সাধারণ সম্পাদক আবিদ হোসেন, নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি হাফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, রাজবাড়ী জেলা কমিটির সভাপতি আব্দুস সামাদ মিয়া, সাধারণ সম্পাদক আবুল কালাম মো. মোস্তফা, ফরিদপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক অরুণ কুমার শীল, মাদারীপুর জেলা কমিটির সভাপতি অধ্যক্ষ বাবুল আশরাফ, টাঙ্গাইল জেলা কমিটির সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, মানিকগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সহকারী সাধারণ সম্পাদক আরশাদ আলী, মুন্সীগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক নুরে আলম বিপ্লব, সাবেক সভাপতি স ম কামাল প্রমুখ।
মোহাম্মদ শাহ্ আলম বলেন, সরকার মানুষের ভাত ও ভোটের অধিকার কেড়ে নিয়েছে। এই সরকার দুর্নীতিবাজ, আমলা, লুটেরা রাজনীতিবিদ, সিন্ডিকেট ব্যবসায়ীদের প্রতিনিধিত্ব করে। জনগণের কাছে এরা দায়বদ্ধ নয়। এরা তাদের বিদেশি প্রভু, লুটেরা পুঁজিবাদী ব্যবসায়ীদের স্বার্থ রক্ষা করে।
তিনি বলেন, কমিউনিস্ট পার্টিকে বাম গণতান্ত্রিক বিকল্পের সংগ্রাম আরো জোরদার করতে হবে। কোনো ধরনের ষড়যন্ত্রের মধ্যে কমিউনিস্ট পার্টি জনগণের প্রকৃত গণতান্ত্রিক সংগ্রামকে ধূলিস্যাৎ হতে দিতে পারে না। কমিউনিস্ট পার্টি রাজপথের গণআন্দোলনের মধ্য দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াই জোরদার করবে। তিনি এই সভা থেকে ভাত ও ভোটের সংগ্রামকে জোরদার করে এই অপশাসনের হাত থেকে জাতিকে মুক্ত করার আহ্বান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়