নতুন রাজনৈতিক দল নিবন্ধনের গণবিজ্ঞপ্তি

আগের সংবাদ

অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার : অভিযানে বন্ধ অনেক প্রতিষ্ঠান

পরের সংবাদ

শরণখোলায় আগুনে পুড়ল ২১ দোকান

প্রকাশিত: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : শরণখোলা উপজেলার রাজাপুর বাজারে আগুনে ২১টি দোকান পুড়ে গেছে। গতকাল শুক্রবার ভোর ৫টার দিকে ওই বাজারটিতে আগুন লাগে। কিছু বুঝে ওঠার আগেই আগুন সর্বত্র ছড়িয়ে পড়ে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় প্রায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।
বগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এডভোকেট আমিরুল আলম মিলন, উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুর ই আলম সিদ্দিকী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে এমপি মিলন ব্যক্তিগত তহবিল থেকে তাৎক্ষণিকভাবে ৫০ হাজার টাকা সহায়তা করেন।
শরণখোলা ফায়ার সার্ভিসের সাব-অফিসার মো. শামসুর রহমান বলেন, তারা মোরেলগঞ্জ ও শরণখোলার দুটি ইউনিট বাগেরহাটের উপসহকারী পরিচালকের নেতৃত্বে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হন। এতে আরো শতাধিক দোকান রক্ষা পেয়েছে।
ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা জানান, একটি ইলেকট্রনিক্সের দোকানের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। বাজারের অধিকাংশ দোকানিরা বাড়িতে ছিল। আগুনের খবর পেয়ে তারা ছুটে এসে দেখেন সব পুড়ে গেছে। ওষুধের দোকান মালিক বাদল মণ্ডল জানান, তিনি গতকালও দোকানে দুই লাখ টাকার ওষুধ তুলেছিলেন। কিন্তু তার সব শেষ হয়ে গেছে। লন্ড্রি দোকানি গোবিন্দ দাস বলেন, তার সারাজীবনের সঞ্চয় দোকানে রাখা তিন লাখ টাকা পুড়ে ছাই।
রাজাপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির জানান, আগুনে ২১টি দোকান পুড়ে গেছে। দোকানগুলোর কোনো মালামাল কেউ রক্ষা করতে পারেনি।
সরকারি সহায়তা না পেলে এরা আর কোনোদিন উঠে দাঁড়াতে পারবে না।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুর ই আলম সিদ্দিকী বলেন, উপজেলা পরিষদ থেকে ইতোমধ্যে পাঁচ হাজার টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসকের মাধ্যমে পরবর্তীতে বিধি মোতাবেক সহায়তা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়