নতুন রাজনৈতিক দল নিবন্ধনের গণবিজ্ঞপ্তি

আগের সংবাদ

অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার : অভিযানে বন্ধ অনেক প্রতিষ্ঠান

পরের সংবাদ

মাওনায় বিএনপির কার্যালয়ে ভাঙচুর প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : শ্রীপুরের মাওনা ইউনিয়ন বিএনপির কার্যালয় ভাঙচুর এবং দলের প্রতিষ্ঠাতা, চেয়ারপার্সন ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের ছবি ভাঙচুর করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন দলটির নেতাকর্মীরা। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় মাওনা বাজারে দু’দফা হামলা চালিয়ে ইউনিয়ন বিএনপি অফিস কার্যালয় ভাঙচুর করা হয়।
শ্রীপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন বেপারী বলেন, মাওনা ইউনিয়ন বিএনপি কার্যালয় ভাঙচুরের খবর পেয়ে তিনি নেতাকর্মীদের নিয়ে রাত ৯টার দিকে দলীয় কার্যালয় পরিদর্শনে যান। ছাত্রলীগের নেতাকর্মীরা কার্যালয়ে দু’দফা হামলা করে গুরুত্বপূর্ণ দলীয় কাগজপত্র ছিঁড়ে ফেলে এবং ৫০টি চেয়ার ভাঙচুর করে। এক পর্যায়ে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি নামিয়ে ভাঙচুর করে হামলাকারীরা।
হামলার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে দলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা মাওনা চৌরাস্তায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেন। মিছিল শেষে জেলা যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের পরিচালনায় সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন শ্রীপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন বেপারী, মাওনা ইউনিয়ন বিএনপির সভাপতি মিনহাজ উদ্দিন সরকার, সিনিয়র সহসভাপতি আবু বকর সিদ্দিক, সাধারণ সম্পাদক আবুল বাশার সরকার, যুগ্ম সম্পাদক নূরুজ্জামান জামিল, শ্রীপুর পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান সজল প্রমুখ।
তিনি আরো বলেন, বিক্ষোভ মিছিলের পর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসির মোড়লের নেতৃত্বে বিএনপির কার্যালয়টিতে দ্বিতীয় দফা হামলা করে চেয়ার-টেবিল ভাংচুর করা হয়।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসির মোড়ল বলেন, ছাত্রলীগের কোনো নেতাকর্মী মাওনা বিএনপি অফিসের দিকে যায়নি। বিএনপি নেতারা মিথ্যা অভিযোগ করছে। আমিসহ ছাত্রলীগের কোনো নোতাকর্মী ভাঙচুরের সঙ্গে জড়িত নই।
শ্রীপুর থানার ওসি মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, মাওনা ইউনিয়ন বিএনপি অফিস ভাঙচুরের ঘটনা আমার জানা নেই। তাছাড়া বিএনপির পক্ষ থেকে কেউ এ ধরনের কোনো অভিযোগ করেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়