নতুন রাজনৈতিক দল নিবন্ধনের গণবিজ্ঞপ্তি

আগের সংবাদ

অনুমোদনহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার : অভিযানে বন্ধ অনেক প্রতিষ্ঠান

পরের সংবাদ

বিজিবির কক্সবাজার রিজিয়ন : ৩৯৫ কোটি ৭৬ লাখ টাকার মাদকদ্রব্য ধ্বংস

প্রকাশিত: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: মে ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কক্সবাজার রিজিয়ন ৩৯৫ কোটি ৭৬ লাখ ৪৭ হাজার ৫৭৫ টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করেছে। গতকাল শুক্রবার রামুতে মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল উপস্থিত ছিলেন। স্বরাষ্ট্রমন্ত্রী এ সময় বিজিবি সদস্যদের বিভিন্ন দিকনির্দেশনা দেন এবং কক্সবাজার রিজিয়নের বিজিবি সদস্যদের মাদক চোরাচালান প্রতিরোধে দক্ষতার সঙ্গে কাজ করায় তাদের ভূয়সী প্রশংসা করেন। এরপর তিনি ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা ধ্বংসকরণের মাধ্যমে মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানের কার্যক্রম উদ্বোধন করেন।
অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ তার বক্তব্যে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন ও সর্বজনীন প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান। সীমান্তে মাদক পাচার রোধে বিজিবি সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত বলে তিনি সবাইকে আশ্বস্ত করেন। বিজিবিকে বিশ্বমানের একটি আধুনিক ত্রিমাত্রিক ও যুগোপযোগী বাহিনী হিসেবে গড়ে তোলার জন্য তিনি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং একই সঙ্গে প্রতিটি ক্ষেত্রে বিজিবির পাশে থেকে সাহস জোগানোর জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকেও ধন্যবাদ জানান।
অনুষ্ঠানের শুরুতে মাদকের বিরুদ্ধে বিজিবির অভিযানিক কার্যক্রম নিয়ে একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।
বিগত ১ বছরের পরিত্যক্ত অবস্থায় আটককৃত ৯০ লাখ ৮০ হাজার ৪৭৭ পিস ইয়াবা, ২৩ কেজি ৭৫২ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৬ হাজার ৭৬৭ ক্যান বিয়ার, ১ হাজার ৩৩৯ বোতল মদ, ১৫৪ বোতল ফেনসিডিল, ২০৬ লিটার বাংলা মদ, ১৭ কেজি গাঁজা, ৪৮ হাজার ১৯ পিস বিভিন্ন প্রকারের ট্যাবলেট, ১০ হাজার ৯৮৪ প্যাকেট সিগারেট এবং ৭ বোতল অ্যামোনিয়াম সালফার ধ্বংস করা হয়েছে।
এছাড়া বিভিন্ন সময়ে ১ হাজার ৯৭৯ জন আসামি আটকের পর পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। অনুষ্ঠানে কক্সবাজারের সংসদ সদস্যরা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, ১০ পদাতিক ডিভিশনের জিওসিসহ উচ্চপদস্থ সরকারি ও বেসরকারি কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়