গণসংহতির নিবন্ধন : আদালত অবমাননার রুল সিইসির বিরুদ্ধে

আগের সংবাদ

সবুজ উইকেটে টাইগারদের কঠিন পরীক্ষা

পরের সংবাদ

বলিউড : কে কী খেতে ভালোবাসেন

প্রকাশিত: মার্চ ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বলিউড তারকাদের খাবারের প্রতি ঝোঁক থাকলেও শরীর ফিট ও স্লিম রাখতে তারা অনেক মেপে খাওয়া-দাওয়া করে থাকেন। তবে তাদেরও অনেক প্রিয় খাবার রয়েছে, যা সামনে রাখা হলে ডায়েট ভুলে অনায়াসে খেয়ে নেবেন। সেরকমই বলিউডের ২০ জন তারকার পছন্দের খাবারের তালিকা তুলে ধরল মেলা-
অমিতাভ বচ্চন ঢেঁড়সের তরকারি
এলাহাবাদের বাসিন্দা হওয়ার জন্য বলিউডের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনের প্রিয় খাবার ঢেঁড়সের তরকারি ও মুগ ডাল। তিনি শুটিংয়ের সময়ও এই খাবার খেতেন।
সঞ্জয় দত্ত চিকেন টিক্কা
সঞ্জয় দত্তের প্রিয় খাবারের মধ্যে চিকেন টিক্কা সবচেয়ে প্রিয়। তিনি বাড়িতে বা শুটিংয়ে থাকলে এই খাবার তার টিফিন বক্সে থাকবেই।
শাহরুখ খান গ্রিল চিকেন
শাহরুখ খান নিজের খাওয়া দাওয়ার প্রতি খুবই যতœশীল। তিনি নিয়মিত জিম করার পাশাপাশি তেল জাতীয় খাবার একেবারেই খান না। তবে তার প্রিয় খাবার হলো গ্রিলড চিকেন, যা তার রোজের খাবারের তালিকায় থাকে।
সালমান খান বিরিয়ানি
খাবারের মসলা ও গন্ধের জন্য ভারতের মধ্যে সেরা কুইজিন হলো উত্তর ভারতের খাবারের। আর বলিউডের সল্লু মিঞা তথা সালমান খানের প্রিয় খাবার হলো বিরিয়ানি। তবে কোনো দোকানের নয়, বরং মা সলমার হাতে তৈরি বিরিয়ানি পছন্দ। এর পাশাপাশি সালমান কাবাব ও মোদক খেতেও ভালোবাসেন।
অক্ষয় কুমার গ্রিন থাই কারি
প্রথম জীবনে অভিনেতা অক্ষয় কুমার থাইল্যান্ডের একটি রেস্তোরাঁতে কাজ করতেন। সেখানেই তিনি প্রথমবার খেয়েছিলেন। গরম, মসলাদার ভারতীয় খাবারের পাশাপাশি তিনি থাই গ্রিন কারিও খুব পছন্দ করেন।
মাধুরী দীক্ষিত ক্রিম দেয়া মাছ
মারাঠি অভিনেত্রী মাধুরী দীক্ষিতের মাছের প্রতি ভালোবাসা কারোর অজানা নয়। এমনকি অভিনেত্রী নিজে একটি মাছ রান্না করেন যা তারও খুব প্রিয়, তা হলো ক্রিম ফিশ। সহজে তৈরি করা যায় এবং স্বাদও অসাধারণ। অনলাইনে যার রেসিপি পাওয়া যাবে।
আমির খান মোগলাই খাবার
মোগলাই খাবার খেতেই বেশি পছন্দ করেন থ্রি ইডিয়টের আমির খান। বিরিয়ানি থেকে মটন রোগান জুস, বাদশাহী চিকেন সবই পছন্দের তালিকায় রয়েছে আমিরের।
প্রিয়াঙ্কা চোপড়া মকাইয়ের রুটি ও শর্ষে শাক
গায়িকা ও অভিনেত্রী পিগি চপস তার খাওয়া দাওয়া নিয়ে যথেষ্ট সচেতন। নিজের শরীর ঠিক রাখতে প্রিয়াঙ্কা চোপড়া পাখির মতো খাবার খেয়ে থাকেন। তবে তিনি স্বীকার করেছেন যে তিনি খেতে ভালোবাসেন এবং তার মকাইয়ের রুটি ও শর্ষে শাকের মতো পাঞ্জাবি খাবারের প্রতি আকর্ষণ রয়েছে। আন্তর্জাতিক খাবারের মধ্যে তিনি লসাঙ্গা খেতে খুব পছন্দ করেন।
আরবাজ খান মটন পায়া
দক্ষিণ ভারতের জনপ্রিয় মাংসের পদ মটন পায়া খেতেই বেশি পছন্দ করেন আরবাজ খান। এমনকি তিনি প্রত্যেক মিলের সঙ্গেই এটা খান।
কারিনা কাপুর ইতালিয়ান খাবার
কারিনা কাপুর তসন ছবির জন্য নিজের জিরো ফিগার করে দেয়ায় সমালোচকদের কাছে নিন্দিত হয়েছিলেন। তবে তিনি দারুণভাবে ইতালিয়ান খাবারের ভক্ত। বিশেষ করে পাস্তা ও পিৎজ্জা। সাধারণত তিনি স্যালাড ও জুস খেয়েই বেঁচে রয়েছেন তবে তিনি মাঝে মাঝেই বাড়িতে তৈরি পাস্তা সঙ্গে গর্গোনজোলা চিজ দিয়ে খান।
দীপিকা পাড়ুকোন ইডলি
দক্ষিণ ভারতে জন্ম ও গড়ে ওঠার কারণে দীপিকার প্রথম পছন্দ ইডলি এবং সিফুড। তবে তিনি সেভ পুরি খেতেও খুব ভালোবাসেন।
রণবীর কাপুর জংলি মটন কারি
রাজা-মহারাজার যখন জঙ্গলে শিকারে যেতেন তখন বন্যপ্রাণীদের মেরে তাদের পুড়িয়ে খেতেন। জংলি মটন কারি সেই ধরনের একটি পদ, যা প্রিয় রণবীর কাপুরের, বিশেষ করে সেটা যখন তার ঠাকুমা বানাতেন।
আনুশকা শর্মা বাটার চিকেন
নিজের স্লিম-ট্রিম চেহারাকে বজায় রাখার পেছনে আনুশকা শর্মার খুব কঠিনভাবে নিজের প্রিয় খাবারগুলোকে ছেড়েছেন। যার মধ্যে অন্যতম হলো তার প্রিয় বাটার চিকেন। তবে তিনি মাংসের পদ খেতে ভালোবাসেন, বিশেষ করে তা যদি তার মায়ের হাতে তৈরি হয়।
শহিদ কাপুর চাইনিজ খাবার
শহিদ কাপুর খেতে যেমন ভালোবাসেন তেমনি রান্না করতেও পটু। তবে দুঃখের বিষয় তিনি নিরামিশাষী, তবে তার চাইনিজ খাবারের ওপর দুর্বলতা রয়েছে এবং তিনি ইতালিয়ান খাবার খেতেও পছন্দ করেন। বর্ষার মৌসুম এলেই তিনি এক প্লেট শিঙাড়া বা তেলেভাজার সঙ্গে গরম মিষ্টি চা চাই।
সোনম কাপুর পাওভাজি
সবাই জানেন যে সোনম কাপুর কতটা চকোলেট খেতে ভালোবাসেন। তবে তিনি স্বীকার করেছেন তার পছন্দের খাবার হলো পাওভাজি। সোনম পুরোদস্তুর পাঞ্জাবি হওয়া সত্ত্বেও তিনি বাঙালি খাবার শর্ষে ইলিশ ও ছোলার ডাল খেতেও ভালোবাসেন।
বিপাশা বসু বাঙালি খাবার
একমাত্র অভিনেত্রী যিনি তার সংস্কৃতির খাবার খেতেই পছন্দ করেন তিনি হলেন বিপাশা বসু। ভারতে ভাতে মাছে পরিচিত বাঙালি পরিবারে গড়ে উঠেছেন বিপাশা তাই সম্পূর্ণ বাঙালি খাবার খেয়েই তিনি অভ্যস্ত। তিনি ভাত খেতে ভীষণ ভালোবাসেন।
ক্যাটরিনা কাইফ আইসক্রিম
সবসময় সুন্দর দেখতে লাগার চক্করে তারকারা অনেক সময়ই তাদের প্রিয় খাবার খাওয়া ছেড়ে দেন। কিন্তু ক্যাটরিনা প্রকাশ্যেই স্বীকার করেছেন যে তিনি মিষ্টি খেতে অসম্ভব ভালোবাসেন। তার প্রিয় আইসক্রিম ও দারচিনির রোল।
ঋত্বিক রোশন শিঙাড়া
শিঙাড়া প্রত্যেক ভারতীয়দের প্রিয় স্ন্যাক্স শিঙাড়া। ব্যতিক্রম নন কৃশ তারকা ঋত্বিক রোশনও। শিঙাড়া এতটাই প্রিয় ঋত্বিকের তিনি তা একবারে ১২টা খেয়ে নিতে পারেন।
আলিয়া ভাট কাপ কেক
প্রতিদিন তিনবার খাবার খান আলিয়া ভাট। আর সেই তালিকায় সালাদ থেকে কাপ কেক সবই থাকে।
খাদ্যরসিক আলিয়া ভাট বিভিন্ন সময় নিজের মুখেই তার খাদ্যপ্রেমের কথা জানিয়েছেন। তবে তারপরও প্রতিদিন শরীরচর্চা করে সুস্থ থাকেন তিনি।
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়