গণসংহতির নিবন্ধন : আদালত অবমাননার রুল সিইসির বিরুদ্ধে

আগের সংবাদ

সবুজ উইকেটে টাইগারদের কঠিন পরীক্ষা

পরের সংবাদ

‘কাজই আমার জীবনসঙ্গী’

প্রকাশিত: মার্চ ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এ সময়ের ব্যস্ত অভিনেত্রী সাফা কবির। নানান ধরনের চরিত্রে দর্শকদের সামনে হাজির হয়েছেন তিনি। নিজের কাজ ও অন্যান্য প্রসঙ্গে কথা বলেছেন এই অভিনেত্রী। সাক্ষাৎকার : মোহাম্মদ তারেক
শঙ্খ দাশগুপ্তের ‘বলি’ ওয়েব সিরিজে কেমন সাড়া পেয়েছিলেন?
অনেক সাড়া পেয়েছি। গুণীজনরা বলেছেন, অন্য এক সাফাকে তারা দেখেছেন। আমার অভিনয়ের প্রশংসা করেছেন। সামনে একটি প্রজেক্টের কাজ আছে। সেখানেও আমাকে অন্যভাবে তুলে ধরার চেষ্টা করবেন নির্মাতা।

ওয়েব প্ল্যাটফর্মে কাজের অভিজ্ঞতা কেমন?
ওয়েবে অনেকদিন এক সঙ্গে কাজ করা হয়। বড় একটি টিম থাকে। কাজের অভিজ্ঞতা নাটকের চেয়ে সম্পূর্ণ আলাদা। ‘বলি’তে আমরা প্রত্যন্ত অঞ্চলে গিয়ে শুটিং করেছি। খাওয়ার সময় ঠিক ছিল না। ৪০ মিনিটের নাটক ২-৩ দিনে শেষ করতে হয়। একদিনে ১২টির মতো সিকোয়েন্স পড়ে যায়। ওয়েবে তা হয় না, ধরে ধরে কাজ করা হয়। আমি আশা করছি সামনে নাটকের বাজেট বাড়বে। তখন ভালোভাবে কাজ করতে পারব।

আপনার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে সাফাস কিচেনের প্রচারণা দেখা যাচ্ছে। এ বিষয়ে জানতে চাই।
সাফাস কিচেন অনলাইন ফুড ডেলিভারি সিস্টেম। অনলাইন প্ল্যাটফর্ম ‘মানচিজ’র মাধ্যমে আমার রেসিপি গ্রাহকের কাছে পৌঁছে যাচ্ছে। রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত সময়ে যে কেউ খাবার অর্ডার করতে পারবেন। আমি একজন ফুড লাভার। রান্না করতেও ভালোবাসি। লকডাউনের সময় প্রচুর রান্না করেছি। যারা খেয়েছেন তারাই প্রশংসা করেছেন। মানুষকে খাওয়াতে ভালো লাগে। মানচিজ এর একজন কর্ণধার আমার বন্ধু। আমাকে তাদের সঙ্গে কাজের প্রস্তাব দিলে রাজি হয়ে যাই। প্রচুর সাড়া পাচ্ছি। এমনকি রেস্টুরেন্ট দেয়ার কথাও বলছে অনেকে। তা হয়তো হবে না কিন্তু একটি ক্যাফেটেরিয়া দেয়ার ইচ্ছে আছে।

ইউটিউবে আপনার একটি চ্যানেল আছে। সেটির কী খবর?
একসময় খাবারের কনটেন্ট দিয়ে বেশ সাড়া পেয়েছিলাম। সময়ের অভাবে নিয়মিত কনটেন্ট দিতে পারছি না। ব্র্যান্ডের জন্য কাজ করতে গিয়ে নিজের চ্যানেলে কিছু করা যাচ্ছে না। এবার শীতের পোশাকের লুকবুক দিলাম। এটি প্রতি শীতেই দিয়ে থাকি। এই ঋতুটি আমার প্রিয়। ইচ্ছে আছে আগামীতে গ্রীষ্মের লুকবুকও দিব। নতুন কিছু কনটেন্ট বানানোর ইচ্ছে আছে।

শোবিজের নানা মাধ্যমে আপনাকে দেখা গেছে। এখন অভিনয়েই বেশি দেখা যাচ্ছে…
ক্যারিয়ারের শুরুতে মডেলিং করেছি। এরপর উপস্থাপনায় এসেছি। রেডিওতে আমার শো ছিল। যদিও নিজেকে আরজে (রেডিও জকি) বলি না। ইউটিউব কনটেন্ট বানাচ্ছি। অভিনয় তো করছিই। এখন অভিনয়ে বেশি সময় দিচ্ছি। তাই বলে শুধু অভিনয় করব তা নয়। আমি সব জায়গায়ই কাজ করতে চাই।

আপনার সমসাময়িক তারকারা জীবনসঙ্গী বেছে নিচ্ছেন। সাফা কবির কবে গাঁটছাড়া বাঁধবেন?
কাজই আমার জীবনসঙ্গী। বলতে অন্যরকম শোনালেও এটাই সত্যি। আমি কাজের প্রতি প্রতিশ্রæতিবদ্ধ। কাজ করতে ভালোবাসি। এজন্য পরিবারের প্রতি কৃতজ্ঞ। বাবা-মা আমাকে পূর্ণ স্বাধীনতা দিয়েছেন পছন্দের কাজ করার। জীবনসঙ্গী যখন চলে আসবে সবাই জেনে যাবে।

বর্তমান ব্যস্ততা কী নিয়ে?
কয়েকটি নাটকের শুটিং করছি। এছাড়াও শিগগিরই ওয়েব প্ল্যাটফর্মে আসবে সামিউর রহমানের ওয়েব ফিল্ম ‘কুহেলিকা’।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়