চট্টগ্রামে রিকশা-বাসের সংঘর্ষে যাত্রী নিহত

আগের সংবাদ

ইসি গঠন বিল ‘তড়িঘড়ি’ পাস : বিএনপি ও জাপার তীব্র বিরোধিতা > সার্চ কমিটিতে থাকবেন একজন নারী সদস্য

পরের সংবাদ

মুনাফা বেড়েছে চার কোম্পানির

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দ্বিতীয় প্রান্তিকে মুনাফা বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির। এগুলো হচ্ছে বস্ত্র খাতের তমিজউদ্দিন টেক্সটাইল মিলস লিমিটেড, অ্যাপেক্স গ্রুপের দুই কোম্পানি অ্যাপেক্স স্পিনিং মিলস ও অ্যাপেক্স ফুডস লিমিটেড। এছাড়া মুন্নু গ্রুপের দুই কোম্পানির মধ্যে মুন্নু সিরামিকের মুনাফা বেড়েছে, আর কমেছে মুন্নু অ্যাগ্রো জেনারেল মেশিনারিজ লিমিটেডের। গতকাল বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে।
ডিএসইর তথ্য মতে, বস্ত্র খাতের কোম্পানি তমিজউদ্দিন টেক্সটাইল মিলস লিমিটেডের দ্বিতীয় প্রান্তিক অর্থাৎ অক্টোবর-ডিসেম্বর ২০২১ সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৫ পয়সা। যা গত অর্থবছরের একই সময়ে ছিল ১ টাকা ৫০ পয়সা। অ্যাপেক্স গ্রুপের দুই কোম্পানি অ্যাপেক্স স্পিনিং মিলস লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ১৬ পয়সা। যা এর আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ০৪ পয়সা। একই গ্রুপের অপর কোম্পানি অ্যাপেক্স ফুডস লিমিটেডের শেয়ার প্রতি আয় হয়েছে ৪৩ পয়সা। যা গত বছরের একই সময়ে ছিল ৩৩ পয়সা। অর্থাৎ দশ পয়সা আয় বেড়েছে। ইপিএস বাড়ায় ৩০ ডিসেম্বর ২০২১ সময়ে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১১৭ টাকা ৯৫ পয়সা।
এছাড়া মুন্নু গ্রুপের দুই কোম্পানির মধ্যে মুন্নু সিরামিকের চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৪৩ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৩৭ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় কোম্পানিটির ইপিএস বেড়েছে ৬ পয়সা। তবে একই সময়ে কোম্পানি মুন্নু অ্যাগ্রো এন্ড জেনারেল মেশিনারির চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪৯ পয়সা। যা আগের বছরের একই সময়ে হয়েছিল ৫৭ পয়সা। অর্থাৎ গত বছরের তুলনায় কোম্পানিটির মুনাফা কমেছে ১৪ শতাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়