নাসির-তামিমার বিয়েকাণ্ডে মামলা : অভিযোগ গঠনের আদেশ ৯ ফেব্রুয়ারি

আগের সংবাদ

ক্লিনিক্যাল গাইডলাইন চূড়ান্ত : যুক্ত হচ্ছে নতুন নতুন তথ্য, আইসোলেশনের সময়সীমা ৫ দিনের বেশি চান বিশেষজ্ঞরা

পরের সংবাদ

মেয়র রেজাউল করিম : চসিকে নতুন করে করারোপ নয়

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : গৃহকর পুনর্মূল্যায়নের স্থগিতাদেশ প্রত্যাহার প্রসঙ্গে নগরবাসীকে কোনো ধরনের বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। তিনি বলেছেন, নগরবাসীর ওপর কোনো কর বাড়ানো হবে না, শুধুমাত্র করের আওতা বাড়ানো হবে। তবে সর্বশেষ গৃহকর পুনর্মূল্যায়নে অসঙ্গতি আপিল করলে তাদের জন্য সহনীয় পর্যায়ে কর নির্ধারণ করা হবে। এছাড়াও তিনি সিটি করপোরেশনের বিধিবিধানের আওতায় কর আদায়ের যে খাতগুলো আছে সেগুলো থেকে কর আদায়ের উদ্যোগ নিতে ঘোষণা দিয়েছেন তিনি।
গতকাল মঙ্গলবার দুপুরে নগরীর টাইগারপাসে অস্থায়ী নগর ভবনে সম্মেলন কক্ষে চসিকের গঠিত স্থায়ী কমিটিগুলোর সভার সিদ্ধান্ত পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন মেয়র। চসিক ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলামের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন- প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, স্ট্যান্ডিং কমিটিগুলোর সভাপতি কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইল, আবদুস সালাম মাসুম, মো. আব্দুল মান্নান, মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, জহর লাল হাজারী, শৈবাল দাশ সুমন, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মো. সেলিম আকতার চৌধুরী, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, অতিরিক্ত প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরী প্রমুখ।
আগামী রমজানে যাতে অকারণে নিত্যপণ্যের দাম না বাড়ে, ভেজাল পণ্য বিক্রি বন্ধ, অবৈধ বাজার-দোকানপাট উচ্ছেদ, পলিথিন বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা ও ওয়ার্ড কাউন্সিলরদের দৃষ্টি আকর্ষণ করে নির্দেশনা দেন। সিটি করপোরেশনের উদ্যোগে একুশে বইমেলা সম্পর্কে সরকারের স্বাস্থ্যবিধি মেনে প্রকাশকদের সঙ্গে বসে এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সভায় জানান মেয়র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়