গ্যালারি কায়া : বাংলাদেশ-ভারতের শিল্পীদের নিয়ে ‘এপিক ১৯৭১’

আগের সংবাদ

স্বস্তির ভোটে আইভীর হ্যাটট্রিক : সব শঙ্কা উড়িয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট, শামীম ওসমানের কেন্দ্রে হেরেছে নৌকা

পরের সংবাদ

শওকত মাহমুদ : তাজমেরী ইসলামকে মুক্তি না দিলে আন্দোলন

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক তাজমেরী এস এ ইসলামকে মুক্তি না দিলে আগামী সপ্তাহ থেকে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে সম্মিলিতি পেশাজীবী পরিষদ।
গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে জাতীয়তাবাদী পেশাজীবীদের এই সংগঠনের ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদ এই হুঁশিয়ারি দেন। শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভুঁইয়ার পরিচালনায় মানববন্ধনে পেশাজীবী নেতা অধ্যাপক আব্দুল কুদ্দুস, অধ্যাপক আখতার হোসেন, অধ্যাপক গোলাম হাফিজ কেনেডি, অধ্যাপক শামসুল আলম, এডভোকেট শামসুর রহমান বক্তব্য দেন।
২০১৮ সালের ২৩ সেপ্টেম্বর মারপিটসহ দণ্ডবিধির বিভিন্ন ধারায় উত্তরা পশ্চিম থানার এক মামলায় গত বৃহস্পতিবার তাজমেরী ইসলামকে গ্রেপ্তারের পর কারাগারে পাঠানো হয়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক অধ্যাপক।
মানববন্ধনে শওকত মাহমুদ বলেন, আজ জেলখানাগুলোতে পেশাজীবীরা আটক আছেন, তারা মতপ্রকাশ করতে পারছেন না, মানবাধিকার চর্চা করতে পারছেন না। মিথ্যা মামলায় তাদের জেলখানায় পাঠিয়ে দেয়া হয়েছে। ভীতিকর পরিস্থিতি সৃষ্টির জন্য তাজমেরী ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে।
শওকত মাহমুদ বলেন, পেশাজীবীরা কোনোভাবেই পিছু হটবে না। তাজমেরী ইসলামকে এক সপ্তাহের মধ্যে মুক্তি দেয়া না হলে রাজপথে আন্দোলন শুরু হয়ে যাবে। এই আন্দোলন স্বৈরাচার সরকার পতনের আন্দোলনে রূপ নেবে। তিনি বলেন, সম্মিলিত পেশাজীবী পরিষদের আন্দোলনে কোনো আপস নেই। এজন্য সরকার মাঝে মধ্যে চেষ্টা করে পেশাজীবী পরিষদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়