সিদ্ধান্ত পরিবর্তন : শতভাগ যাত্রী নিয়ে চলবে গণপরিবহন

আগের সংবাদ

উৎসব-উৎকণ্ঠার ভোট আজ : সবার দৃষ্টি নারায়ণগঞ্জে > আইভী-তৈমূরের লড়াইয়ে বাড়তি মাত্রা শামীম ওসমান

পরের সংবাদ

মতবিনিময় সভায় বক্তারা : দুর্নীতিবাজ সংসদ সদস্যদেরও বিচার করতে হবে

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : দুর্নীতিবাজদের সঙ্গে কোনো আপস না করে দুর্নীতিগ্রস্ত সংসদ সদস্যদেরও আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছে প্রবাসীদের অধিকার নিয়ে কাজ করা দেশের প্রথম রাজনৈতিক দল বাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্স (বিডিএ)। গতকাল শুক্রবার বিকালে রাজশাহীতে দলটির কেন্দ্র ও বিভাগীয় এবং বিভিন্ন জেলার নেতাদের এক মতবিনিময় সভায় এ দাবি জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন দলটির প্রতিষ্ঠাতা আহ্বায়ক শাহাব উদ্দীন বাচ্চু।
এ সময় অন্যদের মাঝে বক্তব্য রাখেন নীলফামারীর সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ জিল্লু, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. বশির আহমেদ, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক হাবিব খান, বিডিএর দপ্তর সম্পাদক এম এ রহিম খান, রাজশাহী বিভাগের সমন্বয়কারী এডভোকেট মোখলেসুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক জান মোহাম্মদ, ঢাকা জেলার আহ্বায়ক নাসির উদ্দিন প্রমুখ।
সভায় বক্তারা বলেন, দেশে উন্নয়নের প্রধান অন্তরায় দুর্নীতি। বাংলাদেশ ডেমোক্রেটিক অ্যালায়েন্স দুর্নীতির সঙ্গে আপসহীন। এ দলের নেতাকর্মীরা দুর্নীতি করবে না, কাউকে করতেও দেবে না। দেশে দুর্নীতির সঙ্গে কিছু জনপ্রতিনিধি জড়িত। অবিলম্বে তাদের বিচার শুরু করতে হবে। কোনো সংসদ সদস্য জড়িত থাকলে তাদেরও আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করতে হবে।
দলটির নেতারা বলেন, দেশে শুধু সন্ত্রাস দমন নয়, সন্ত্রাস নির্মূল করতে হবে। পরিবর্তন ঘটাতে হবে জনগণের ভাগ্যের। তারা বলেন, নবগঠিত এ দল প্রবাসীদের অধিকার নিয়ে কাজ শুরু করেছে। জাতীয় সংসদে প্রবাসীদের ১০ শতাংশ আসন রাখতে কাজ করবে এ দল। জনগণ যাতে রাজনীতিবিদদের মিথ্যা প্রতিশ্রæতিতে আশ্বস্ত হয়ে ধোঁকায় না পড়ে, সেদিকে খেয়াল রেখে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন নতুন এ রাজনৈতিক দলের নেতারা। সভায় বিডিএর বিভাগীয় ও জেলা কমিটির নেতারা উপস্থিত ছিলেন। এর আগে শুক্রবার সকালে একই জায়গায় ৫ শতাধিক অসহায় দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে শাহাব উদ্দীন বাচ্চুর প্রতিষ্ঠা করা স্বেচ্ছাসেবী সংগঠন এসবি ফাউন্ডেশন। সেখানে বিডিএর নেতারা ছাড়াও অন্যদের মাঝে সাধনপুর কলেজের অধ্যক্ষ আনিসুর রহমান, রাজশাহীর পুঠিয়া উপজেলার প্রথম চেয়ারম্যান এডভোকেট মোকলেসুর রহমান, এসবি ফাউন্ডেশনের মহাসচিব আবু রায়হান হানিফ, এসবি যুব ফাউন্ডেশনের সভাপতি সালাউদ্দিন মিন্টু, বিশিষ্ট ব্যবসায়ী ডা. নাসির হায়দারসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়