নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

বিএফএসএ চেয়ারম্যান : প্রভাবমুক্ত রাখতে হবে খাদ্য নমুনা পরীক্ষার ফলাফল

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) চেয়ারম্যান মো. আবদুল কাইউম সরকার বলেছেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে যেসব খাদ্যের নমুনা সংগ্রহ করা হয়, সেগুলোর পরীক্ষায় নেতিবাচক প্রভাবমুক্ত থেকে ফলাফল দিতে হবে। সূ² বিশ্লেষণ ও বিচারপূর্বক ফলাফল তৈরি করতে হবে, যাতে কেউ চ্যালেঞ্জ করতে না পারে। গতকাল মঙ্গলবার বিএফএসএ ও ওয়াফেন রিসার্চ ল্যাবরেটরি লিমিটেডের মধ্যে নমুনা পরীক্ষার বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার পর তিনি এ কথা বলেন।
সমঝোতা স্মারকে বিএফএসএ কর্তৃপক্ষের পক্ষে স্বাক্ষর করেন সচিব আবদুন নাসের খান ও ওয়াফেন রিসার্চ ল্যাবরেটরি লিমিটেডের পক্ষে স্বাক্ষর করেন ব্যবস্থাপনা পরিচালক ড. খালেক। সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ওয়াফেনের ব্যবস্থাপনা পরিচালক ড. খালেক। এ সময় অন্যদের মধ্যে বিএফএসএর সদস্য মো. রেজাউল করিম, প্রফেসর ড. মো. আবদুল আলীম, মঞ্জুর মোর্শেদ আহমেদ ও শাহনওয়াজ দিলরুবা খান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ সমঝোতা স্মারকের মূল উদ্দেশ্য হলো বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ দেশের বিভিন্ন প্রান্ত থেকে যেসব খাদ্যের নমুনা সংগ্রহ করে, তার সুষ্ঠু পরীক্ষা, বস্তুনিষ্ঠ প্রতিবেদন, মানসম্মত নমুনা পরীক্ষা এবং সর্বোপরি খাদ্য নিরাপত্তা বজায় রাখা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়