পরিকল্পনামন্ত্রী : দেশে রাজনীতিবিদের চেয়ে আমলাতন্ত্রের দাপট বেশি

আগের সংবাদ

শ্যামল দত্ত’র প্রত্যয় : চ্যালেঞ্জ মোকাবিলা করেই এগিয়ে যাবে ভোরের কাগজ

পরের সংবাদ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গত ২২ ডিসেম্বর ২০২১ তারিখে দৈনিক ভোরের কাগজ পত্রিকায় অর্থ, শিল্প, বাণিজ্য পাতায় ‘স্মোক জোনের অভাবে বাড়ছে প্রকাশ্যে ধূমপান’ শীর্ষক প্রতিবেদন ছাপা হয়েছে। সেখানে আমার (ডব্লিউবিবি ট্রাস্টের কর্মসূচি ব্যবস্থাপক সৈয়দ অনন্যা রহমান) বরাত দিয়ে একটি উক্তি ছাপানো হয়েছে। উক্ত প্রতিবেদনের জন্য ভোরের কাগজের কোনো প্রতিবেদক আমার সঙ্গে কোনো যোগাযোগ করেননি। প্রকৃতপক্ষে কোনো আলোচনা না করেই আমার নাম দিয়ে উক্তি ব্যবহার করা হয়েছে, যা এক ধরনের বিভ্রান্তি তৈরি করেছে।
প্রসঙ্গত, তামাক কোম্পানিগুলো তামাক নিয়ন্ত্রণে বিভ্রান্তি সৃষ্টি করার জন্য নানাভাবে তাদের অপচেষ্টা অব্যাহত রেখেছে। প্রধানমন্ত্রীর প্রত্যয় অনুসারে ২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ গড়ে তোলার জন্য গ্রহণ করা হচ্ছে বিভিন্ন পদক্ষেপ। বর্তমান প্রেক্ষাপটে তামাক নিয়ন্ত্রণ আইন সংশোধনের প্রাক্কালে তামাকবিরোধী ক্যাম্পেইনের আড়ালে স্মোকিং জোন নিশ্চিত করার বিষয়টিও মূলত বিশেষ একটি তামাক কোম্পানি উদ্দেশ্য বলেই প্রতীয়মান হচ্ছে। তামাক নিয়ন্ত্রণের সঙ্গে সম্পৃক্ত সবাইকে এ বিষয়ে সর্তক থাকার অনুরোধ জানাচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়