মাহমুদুর রহমান মান্না : খালেদা জিয়া এখন তিলে তিলে মৃত্যুর দিকে যাচ্ছেন

আগের সংবাদ

ওমিক্রন ঠেকাতে চার সুপারিশ

পরের সংবাদ

নর্দান ইউনিভার্সিটি : ভিসি পদে যোগ দিলেন অধ্যাপক ড. আনোয়ার

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ নর্দান ইউনিভার্সিটির উপাচার্য পদে অধ্যাপক ড. আনোয়ার হোসেনকে দ্বিতীয়বারের মতো নিয়োগ দিয়েছেন। গত ২৪ নভেম্বর ২০২১ থেকে আগামী চার বছরের জন্য এ নিয়োগ দেন তিনি।
প্রফেসর ড. আনোয়ার হোসেন গত ৫০ বছর ধরে অধ্যাপনা পেশায় নিযুক্ত আছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে যথাক্রমে ১৯৬৭ ও ১৯৬৮ সালে সমাজবিজ্ঞানে প্রথম হয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।
১৯৮৩ সালে বেলগ্রেড ইউনিভার্সিটি হতে ড. ইন ইকোনমিক সাইন্স ডিগ্রি লাভ করেন। ১৯৯১ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট এ থাকা অবস্থায় অধ্যাপক হন। জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে তার ৪৫টির অধিক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি।

কর্মজীবনে তিনি সাউথইস্ট ইউনিভার্সিটিতে উপাচার্য, প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে উপাচার্য (ভারপ্রাপ্ত), আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশে উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন।
এছাড়া তিনি বিশ্বব্যাংক, ইউএনডিপি, ইউনোস্কো, জিটিজেড, জার্মান উন্নয়ন সংস্থা, পেট্রো-বাংলা, পিকেএসএফ, বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি), গ্রামীণ টেলিকম লিমিটেড, উন্নয়ন ও পরিকল্পনা পরার্মশক (ডিপিসি), এডিবি এবং বাংলাদেশের শীর্ষ স্থানীয় প্রতিষ্ঠানগুলোর প্রশিক্ষক ও পরামর্শক হিসেবে কাজ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়