পুলিশের স্থাপনায় হামলার ঘটনায় মামলা : আসামি অজ্ঞাত কয়েক হাজার

আগের সংবাদ

‘ওমিক্রন’ নিয়ে সতর্ক সরকার

পরের সংবাদ

মৃত ও প্রবাসীদের ভোট গ্রহণ!

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জের করিমগঞ্জের সুতারপাড়া ইউনিয়নের একটি কেন্দ্রে ১ হাজার ৪৫১ ভোটের মধ্যে ১ হাজার ৪৪০ ভোট কাস্টিং দেখানো হয়েছে। অনুপস্থিত দেখানো হয়েছে মাত্র ১১ জন ভোটারকে। অথচ ওই ভোটারদের মধ্যে ২৯ জন ভোটার মারা গেছেন। ৪২ জন ভোটার প্রবাসী হিসেবে বিদেশে কর্মরত রয়েছেন।
বিষয়টি সুষ্ঠু তদন্ত করে অবৈধ ও জাল ভোট বাতিল করে পুনর্নির্বাচনের দাবি জানিয়ে কমিশনসহ সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ দায়ের করা হয়েছে।
জানা গেছে, করিমগঞ্জ উপজেলার সুতারপাড়া ইউনিয়নের গত ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সেখানে রেজাল্ট সিটে দেখা গেছে, নৌকা প্রতীকের কামাল হোসেন পেয়েছেন ১ হাজার ৪৪০ ভোট। অনুপিস্থিত ১১ জান। ওই কেন্দ্রে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকসহ অন্য চার চেয়ারম্যান প্রার্থী একটি ভোটও পাননি।
সুতারপাড়া ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ স্বাক্ষরিত প্রত্যয়নপত্রে দেখা গেছে ওই কেন্দ্রের ৪২ জন ভোটার প্রবাসী হিসেবে বিদেশে অবস্থান করছেন। মারা গেছেন ২৯ জন ভোটার। মৃত ও প্রবাসী মিলে মোট ৭১ জন ভোটার অনুপস্থিত থাকার কথা। সেখানে কীভাবে মাত্র ১১ জন ভোটার অনুপস্থিত থাকলেন সে প্রশ্নের উদ্রেক হচ্ছে।
স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম অভিযোগ করেন, তার এজেন্টকে জোর করে কেন্দ্র থেকে বের করে দিয়ে নৌকা প্রতীকে সিল মারা হয়েছে। সেখানে মৃত ও বিদেশে অবস্থানরত প্রবাসীদের ভোটও কাস্টিং দেখানো হয়েছে।
এ বিষয়ে রিটানিং অফিসার মফিজুল হককে জিজ্ঞাসা করলে তিনি অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে জানান, এ বিষয়ে কোনো কিছুই করার নেই। প্রিসাইডিং অফিসারের দেয়া ফলাফল গ্রহণ করা হয়ে থাকে বলে তিনি জানান।
বিষয়টি নিয়ে সুতারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. আলতাব হোসেনের সঙ্গে কয়েকবার যোগাযোগের চেষ্টা করেও সম্ভব হয়নি।
উল্লেখ্য, সুতারপাড়া ইউনিয়নে একটি কেন্দ্রের রেজাল্ট স্থগিত থাকায় বেসরকারিভাবে বিজয়ী চেয়ারম্যান ঘোষণা করা হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়