চকবাজারে প্লাস্টিক গোডাউনে আগুন

আগের সংবাদ

তথ্যপ্রযুক্তি সম্মেলনে রাষ্ট্রপতি : বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তর ফ্রিল্যান্সার দেশ

পরের সংবাদ

আদালতের আদেশ : ‘পরীর পাহাড়’ সম্বোধন বা লেখা যাবে না

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের আদালত পাড়া হিসেবে পরিচিত পাহাড়টি ‘পরীর পাহাড়’ সম্বোধন কিংবা না লেখার আদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার প্রথম সিনিয়র সহকারী জজ (চট্টগ্রাম মেট্রো) ইসরাত জাহান নাসরিনের আদালত এ আদেশ দেন।
এর আগে পাহাড়টির নাম ‘কোর্ট হিল’ নাকি ‘পরীর পাহাড়’ হবে- তা নির্ধারণে আদালতের দ্বারস্থ হয় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি। এতে ‘কোর্ট হিল’ নামের পক্ষে অতীতের সরকারি নথির সাক্ষ্য প্রমাণ হাজির করে ‘পরীর পাহাড়’ নাম ব্যবহারে নিষেধাজ্ঞা চায় আইনজীবীদের এ সংগঠন। একই আদালতে একটি দেয়ানি মামলাও দায়ের করেন সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিন। মামলায় বিবাদী করা হয় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কামরুল হাসান, জেলা প্রশাসক মো. মমিনুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল হাসান, সহকারী কমিশনার ভূমি, বাকলিয়া, আতিকুর রহমান। গত ৭ নভেম্বর আদালত মামলাটি শুনানি শেষে মামলার বিবাদীদের তিন দিনের মধ্যে পরীর পাহাড় লেখার ওপর নিষেধাজ্ঞা কেন দেয়া হবে না তার ব্যাখ্যা দিতে নির্দেশ দিয়েছিলেন।
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও মামলার বাদী এএইচএম জিয়াউদ্দিন বলেন, কারণ দর্শানোর জবাব না দেয়া পর্যন্ত পরীর পাহাড় বলা লেখা যাবে না বলে আদালত আদেশ দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়