ডেঙ্গুতে ৯১ জনের মৃত্যু, আক্রান্ত সাড়ে ২৩ হাজার

আগের সংবাদ

তৃণমূলে সংঘাত থামছেই না : সংঘর্ষে জড়িতদের তালিকা করছে আ.লীগ, অভ্যন্তরীণ সংঘর্ষে এক মাসে নিহত ৮, নির্বাচনী সংঘর্ষে ৩৮ নিহত

পরের সংবাদ

ইয়েমেনে বিস্ফোরণে তিন শিশুসহ নিহত ১৫

প্রকাশিত: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইয়েমেনি সরকারের অন্তবর্তীকালীন রাজধানী এডেনের বিমানবন্দরের কাছে বিস্ফোরণে অন্তত ১২ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। একজন ঊর্ধ্বতন নিরাপত্তা কর্মকর্তা এএফপিকে এ খবর জানান। নাম প্রকাশ না করার শর্তে ইয়েমেনের ওই নিরাপত্তা কর্মকর্তা বলেন, এডেন আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে হওয়া ওই বিস্ফোরণে ১২ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এতে মারাত্মক আহত হয়েছেন আরও অনেক মানুষ। তবে বিস্ফোরণের কারণ এখনো জানা যায়নি।
গত শনিবারের এই বিস্ফোরণটি ছিল খুবই শক্তিশালী। এএফপি ফুটেজে দেখা গেছে, লোকজন একটি গাড়ি থেকে একটি মৃতদেহ বের করছে। গাড়িটি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। বিস্ফোরণের শব্দ পুরো এডেন শহরজুড়ে শোনা যায়। এছাড়া বিস্ফোরণের কারণে আশপাশের বাড়িঘরের জানালাগুলো ভেঙে যায়। এডেনের গভর্নরকে লক্ষ্য করে একটি গাড়ি বোমা হামলায় ছয়জন নিহত হওয়ার ঘটনার প্রায় তিন সপ্তাহ পর এই বিস্ফোরণ ঘটল। যদিও সেবার ওই হামলার গভর্নর প্রাণে বেঁচে যান।
এছাড়া গত শনিবার ইয়েমেনের তৃতীয় বৃহত্তম শহর তাইজের আশপাশে গোলার আঘাতে তিন শিশু নিহত এবং আরো তিনজন গুরুতর আহত হয়েছে বলে খবর পাওয়া যায়। রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম জানায়, বিদ্রোহীরা মর্টার ফায়ার করার ফলে এ হতাহতের ঘটনা ঘটে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়