দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন : বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ৮১ জন চেয়ারম্যান

আগের সংবাদ

সম্প্রীতির জমিনে শকুনের চোখ

পরের সংবাদ

পুলিশের সঙ্গে সংঘর্ষ : বিএনপির ১৫ নেতাকর্মী রিমান্ডে

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় নাশকতার মামলায় বিএনপির ১৫ নেতাকর্মীর দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম এ আদেশ দেন।
রিমান্ডে যাওয়া নেতাকর্মীরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল শাখার যুগ্ম আহ্বায়ক আবু সুফিয়ান, জিহাদুল হক রঞ্জু ও ঝলক মিয়া, সাবেক সহসম্পাদক আল ইমরান, সূর্যসেন হল শাখার সাধারণ সম্পাদক আবু হান্নান তালুকদার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কর্মী শাহাদাত হোসেন, বিএনপি কর্মী সজীব, ছাত্রদলের সাবেক নেতা হাবিবুর রহমান হাবিব, যুবদলের শেরেবাংলা নগর থানার সভাপতি আতিকুর রহমান অপু, যুবদলকর্মী হাসান আলী, ছাত্রদলকর্মী মুতাছিম বিল্লাহ, স্বেচ্ছাসেবক দল নেতা গাজী সুলতান জুয়েল, সাবেক ছাত্রদল নেতা রেজাউল ইসলাম প্রিন্স, বিএনপিকর্মী শুক্কুর ও আবুল হোসেন হাওলাদার আশিক। এর আগে গত বুধবার গ্রেফতার হওয়া ৫০ আসামিকে আদালতে হাজির করে ১৫ জনের সাতদিন করে রিমান্ড এবং ৩৫ জনকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।
তবে এদিন সিনিয়র আইনজীবী আব্দুল বাসেত মজুমদারের মৃত্যুতে বিচারিক আদালতের কার্যক্রম বন্ধ থাকায় রিমান্ড শুনানি মুলতবি রাখার আবেদন করেন আসামিপক্ষের আইনজীবীরা। আদালত তা মঞ্জুর করে সবাইকে কারাগারে পাঠিয়ে ১৫ জনের রিমান্ড শুনানির জন্য গতকালকের দিনটি ধার্য করেন।
উল্লেখ্য, গত ২৬ অক্টোবর রাজধানীর পল্টন এলাকায় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ছোট ছোট মিছিল নিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসেন। সমাবেশ শেষে মিছিল নিয়ে যাওয়ার পথে নাইটিঙ্গেল মোড়ে পুলিশ বাধা দেয়। এ সময় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। এ ঘটনায় ৫০ জনকে আটক করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়